যুক্তরাষ্ট্রের ভিসা নীতির কারণে শিক্ষার্থীদের কোনো সমস্যা হবে না: শিক্ষামন্ত্রী

|

গণমাধ্যমের সাথে মত বিনিময়কালে শিক্ষামন্ত্রী।

সিনিয়র করেসপনডেন্ট, সিরাজগঞ্জ:

যুক্তরাষ্ট্রের ভিসা নীতির কারণে দেশের বাইরে লেখাপড়ার ক্ষেত্রে বাংলাদেশি শিক্ষার্থীদের কোনো সমস্যা হবে না বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ড. দীপু মনি। 

বুধবার (৩১ মে) দুপুরে সিরাজগঞ্জের শাহজাদপুরে রবীন্দ্র কাচারী বাড়িতে সিআরআই ও ইয়াং বাংলার উদ্যোগে আয়োজিত রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সাথে এক আলোচনাসভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি। 

শিক্ষামন্ত্রী বলেন, যুক্তরাষ্ট্রের ভিসা নীতির কারণে দেশের বাইরে লেখাপড়ার ক্ষেত্রে বাংলাদেশি শিক্ষার্থীদের কোনো সমস্যা হবে না। তবে, সাবধান থাকতে হবে তাদের থেকে যারা ঘোষণা দিয়ে নির্বাচন বয়কট করে, নির্বাচন প্রতিহত করার চেষ্টা করে এবং নির্বাচন প্রতিহতের নামে দেশবাসীর জানমালের ক্ষতি করে। আমরা গণতন্ত্রে বিশ্বাস করি, এরই ধারাবাহিকতায় গণতান্ত্রিক পন্থায় বাংলাদেশে নির্বাচন করে আসছি। আগামীতেও নিরপেক্ষভাবে নির্বাচন হবে।

এ সময় জাতীয় বিশ্ববিদ্যালয়ে উচ্চশিক্ষায় শিক্ষার্থীদের হার কমে যাওয়া প্রসঙ্গে শিক্ষামন্ত্রী বলেন, বিষয়টি আমরা অবশ্যই খতিয়ে দেখবো। এখন উচ্চশিক্ষার ক্ষেত্রে ডিগ্রি পাশ করেও অন্য বিষয়ে উচ্চতর শিক্ষা নেবার ব্যবস্থা হচ্ছে। এছাড়াও অনেক ডিপ্লোমা কোর্সের ব্যবস্থা রয়েছে। শিক্ষার মান বৃদ্ধিতে আমরা কাজ করে চলছি।

অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্ন-উত্তর কালে আরও উপস্থিত ছিলেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর শাহ আজম, সংসদ সদস্য আনোয়ারুল আবেদিন খান তুহিনসহ সিআরআই ও ইয়াং বাংলার সদস্যরা।

/এসএইচ 


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply