জোড়া পুরস্কার জিতলেন গার্দিওলা

|

ছবি: সংগৃহীত

ইংলিশ প্রিমিয়ার লিগে দারুণ প্রত্যাবর্তনে এবার ম্যানচেস্টার সিটিকে চ্যাম্পিয়ন করেছেন পেপ গার্দিওলা। শেষ ছয় বছরে পঞ্চমবার ইংলিশ ফুটবলের শ্রেষ্ঠত্ব অর্জন করেছে সিটিজেনরা। চতুর্থবারের মতো ইংলিশ প্রিমিয়ার লিগের সেরা কোচ নির্বাচিত হয়েছেন গার্দিওলা। একই সঙ্গে লিগ ম্যানেজার্স অ্যাসোসিয়েশনের (এলএমএ) বর্ষসেরা হয়েছেন তিনি। এ নিয়ে তৃতীয়বারের মতো স্প্যানিয়ার্ডের হাতে উঠলো এই পুরস্কার।

এলএমএ সেরা ম্যানেজারের লড়াইয়ে গার্দিওলার সঙ্গে এবার সংক্ষিপ্ত তালিকায় ছিলেন আর্সেনালের মিকেল আর্টেটা, ব্রাইটনের রর্বের্তো দে জার্বি, নিউ ক্যাসল ইউনাইটেডের এডি হাউ, বার্নলির ভিনসেন্ট কোম্পানি ও প্লিমাথ আর্গাইলের কোচ স্টিভেন শুমাখার।

তবে শেষ পর্যন্ত ভোটের লড়াইয়ে সবাইকে ছাড়িয়ে গেলেন গার্দিওলা। ৫২ বছর বয়সী এই স্প্যানিয়ার্ড বিবৃতিতে প্রকাশ করেন নিজের উচ্ছ্বাস। তিনি বলেন, এই ট্রফি জিততে পারা অবিশ্বাস্য একটি সম্মান। অবিশ্বাস্য একটি ক্লাবে আছি আমি এবং এখানে পুরো সময়টায় সবার সবরকম সমর্থন ছাড়া এটা করতে পারতাম না। আমরা বিশ্বের সেরা লিগে লড়াই করি এবং প্রতিশ্রুতি দিচ্ছি, আগামী মৌসুমেও একইরকম দেখা যাবে।

ছবি: সংগৃহীত

প্রিমিয়ার লিগের বর্ষসেরা ম্যানেজারের সম্মান এবার নিয়ে ৪ বার পেলেন গার্দিওলা। ছাড়িয়ে গেছেন আর্সেন ওয়েঙ্গার ও জোসে মরিনহোকে। গার্দিওলার ওপরে কেবল এখন স্যার অ্যালেক্স ফার্গুসন। রেকর্ড ১১ বার এই স্বীকৃতি পেয়েছেন ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক কোচ।

প্রিমিয়ার লিগের শিরোপা জয়ের পর আরও দুটির হাতছানি আছে গার্দিওলার দলের সামনে। আগামী শনিবার তারা এফএ কাপের ফাইনাল খেলবে চিরপ্রতিদ্বন্দ্বি ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে। পরের শনিবার চ্যাম্পিয়নস লিগের ফাইনাল ইন্টার মিলানের সঙ্গে। এই দুটি ফাইনাল জিততে পারলে ‘ট্রেবল’ জয়ী দ্বিতীয় ইংলিশ ক্লাব হবে তারা। আগে এই কীর্তি আছে কেবল ম্যানচেস্টার ইউনাইটেডের।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply