সৌদির ক্লাব থেকে ৪০০ মিলিয়ন ইউরোর প্রস্তাব পেলেন বেনজেমা!

|

ছবি: সংগৃহীত

শুধু ক্রিস্টিয়ানো রোনালদোকে নিয়েই সন্তুষ্ট থাকছে না সৌদি আরব। লিওনেল মেসিকেও বিশাল অঙ্কের প্রস্তাব দিয়েছে দেশটির ক্লাব আল-হিলাল। যদিও সেই প্রস্তাবে এখনও পর্যন্ত রাজি হননি আর্জেন্টাইন ফরোয়ার্ড। তবে এবার শোনা যাচ্ছে, সৌদি আরবেরই আরেক ক্লাবের পক্ষ থেকে রিয়াল মাদ্রিদের ফরাসি সুপারস্টার করিম বেনজেমাকেও প্রস্তাব দেয়া হয়েছে। খবর গোল ডটকমের।

চলতি মৌসুমে রিয়াল মাদ্রিদের হয়ে লা লিগায় সর্বোচ্চ গোলদাতা করিম বেনজেমা। মৌসুমের অনেকটা সময় ইনজুরির সঙ্গে লড়াই করলেও ১৭ গোল নিয়ে লা লিগার এই মৌসুমের দ্বিতীয় সর্বোচ্চ গোলের মালিক ৩৫ বছর বয়সী এই ফরাসি ফুটবলার। 

সৌদি আরব থেকে বিশাল অঙ্কের প্রস্তাব এসেছে গত বছরের ব্যালন ডি’অর জয়ী এই ফরাসি ফুটবলারের কাছে। এই প্রস্তাবে রাজি হলে আগামী দুই মৌসুমের জন্য সৌদি আরবে খেলার পাশাপাশি সৌদি আরবের ২০৩০ বিশ্বকাপের আয়োজক হওয়ার স্বপ্নের সারথি হবেন করিম বেনজেমা।

গোল ডটকম দাবি করেছে, ২০৩০ বিশ্বকাপের আয়োজক হওয়ার জন্য মরিয়া চেষ্টা চালিয়ে যাচ্ছে সৌদি আরব। সে জন্যই দেশটির ঘরোয়া লিগে বিশ্বের সেরা ফুটবলারদের সমাবেশ ঘটানোর পরিকল্পনা করেছে তারা। সেই লক্ষ্যেই তারা রোনালদোর পর মেসি ও বেনজেমার দিকে হাত বাড়াচ্ছে। ব্যালন ডি’অরজয়ী রিয়াল তারকার জন্য নাকি দুই মৌসুমের জন্য প্রায় ৪০০ মিলিয়ন ইউরোর প্রস্তাব দিয়েছে সৌদি আরবের একটি ক্লাব। কিন্তু ক্লাবটির নাম এখনও জানা যায়নি।

এর আগে প্রো লিগের শীর্ষ ক্লাব আল-হিলাল মেসিকে ৪০০ মিলিয়ন ইউরোর প্রস্তাব দিয়েছে। যে প্রস্তাব নিয়ে এখনো চূড়ান্ত সিদ্ধান্ত জানাননি পিএসজি তারকা। তবে এ মৌসুম শেষেই যে তিনি প্যারিস ছাড়তে যাচ্ছেন তা একপ্রকার নিশ্চিত। ফলে তার সম্ভাব্য ঠিকানা হিসেবে আল-হিলালের নামও জোরেশোরেই উচ্চারিত হচ্ছে। এবার সৌদি লিগকে সম্ভাব্য ঠিকানা ভাবা হচ্ছে বেনজেমার ক্ষেত্রেও। তবে শুধু খেলোয়াড় হিসেবে নয়, মেসি ও বেনজেমা উভয়কেই ২০৩০ বিশ্বকাপের আয়োজক স্বত্ব পাওয়ার লক্ষ্যে কাজে লাগাতে চায় সৌদি আরব।

আগামী ২০২৪ সালের সেপ্টেম্বরে ২০৩০ বিশ্বকাপের আয়োজক স্বত্বের ভোটাভুটি হবে। যেখানে স্পেন, পর্তুগাল, মরক্কোর মতো দেশ আয়োজন হওয়ার লড়াইয়ে নামবে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply