রাজধানীতে মাথায় রড পড়ে শিশুর মৃত্যু: এটি ছিল চুরির ঘটনা, দাবি এফডিইই’র

|

ফাইল ছবি

প্রকল্প থেকে রড চুরি করার সময় রাজধানীর মহাখালী এক্সপ্রেসওয়ের নিচে শিশু মৃত্যুর ঘটনা ঘটেছে বলে দাবি করেছে ফার্স্ট ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে কোম্পানি লিমিটেড (এফডিইই)। তারা জানিয়েছে, অসাধু শ্রমিকরা এলিভেটেড এক্সপ্রেসওয়ের উপর থেকে নিচে রড ছুড়ে ফেলছিল। উপর থেকে পড়া রড মাথায় ঢুকে শিশুটি মারা গেছে।

মঙ্গলবার (৩০ মে) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানিয়েছে ফার্স্ট ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে কোম্পানি লিমিটেড (এফডিইই)। বিজ্ঞপ্তিতে, শিশুটির মৃত্যুর ঘটনায় শোক প্রকাশ করেছে কোম্পানিটি।

গণমাধ্যমে পাঠানো এফডিইই’র বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সোমবার (২৯ মে) সকালে ঢাকার মহাখালী এলাকায় নির্মাণাধীন ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে থেকে লোহার রড পড়ে ১৪ বছর বয়সী এক শিশু মারা যাওয়ার মর্মান্তিক দুর্ঘটনায় আমরা গভীরভাবে মর্মাহত। এক্ষেত্রে আমরা আমাদের প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করে জানাতে চাই , ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের নির্মাণাধীন সকল সাইটে প্রয়োজনীয় সুরক্ষা নিশ্চিতে স্থানীয় ও আন্তর্জাতিক সকল নির্দেশনা মেনে যথাযথ ব্যবস্থা গ্রহণ করে নির্মাণ কাজ চলছে। আমরা সুরক্ষাকে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে থাকি এবং সবার সুরক্ষা নিশ্চিতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ। যথাযথ সুরক্ষা নিশ্চিতে আমাদের পক্ষ থেকে কঠোর পদক্ষেপ গ্ৰহণ করা হয়ে থাকে এবং পেশাগত ঝুঁকি প্রতিরোধের ক্ষেত্রে আমরা কোনো ধরনের অবহেলা সহ্য করি না।


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।

পুলিশ সূত্র ও প্রাথমিক তদন্তের বরাতে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এটি একটি চুরির ঘটনা। ওই পথশিশু প্রকল্প থেকে রড চুরি করার ক্ষেত্রে অসাধু শ্রমিকের চক্রকে সহায়তা করছিল। এলিভেটেড এক্সপ্রেসওয়ের উপর থেকে অসাধু শ্রমিকেরা নিচে রড ছুড়ে ফেলছিল। এ সময় একটি রড দুর্ঘটনাবশত শিশুটির মাথায় আঘাত করে। এতে শিশুটি মারাত্মক আহত হয় এবং পরবর্তীতে, হাসপাতালে নিয়ে যাওয়ার পর সে মারা যায়। প্রতিটি মানুষের জীবন অমূল্য। তাই, পরিস্থিতি নির্বিশেষে, এ মর্মান্তিক ঘটনায় আমরা গভীরভাবে শোকাহত এবং অত্যন্ত ব্যথিত।

দুর্ঘটনার পরপরই থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয় এবং জিডি’র প্রেক্ষিতে, আইন প্রয়োগকারী সংস্থা ঘটনার সাথে সংশ্লিষ্টদের আটক করে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

উল্লেখ্য, সোমবার (২৯ মে) সকালে রাজধানীর বনানী-মহাখালী এলাকায় এলিভেটেড এক্সপ্রেসওয়ের উপর থেকে পড়া রড মাথায় ঢুকে এক শিশু মারাত্মক আহত হয়। তাকে উদ্ধার করে নিকটবর্তী একটি হাসপাতালে নিয়ে যায় প্রত্যক্ষদর্শীরা। প্রাথমিক চিকিৎসা দিয়ে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) নেয়া হলে দুপুর পৌনে একটার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এনএএস/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply