যশোরে ছাত্রদলের খাবার বিতরণ কর্মসূচিতে ছাত্রলীগের হামলার অভিযোগ, আহত ৫

|

ফাইল ছবি

স্টাফ করেসপনডেন্ট, যশোর:

যশোর সরকারি মাইকেল মধুসূদন মহাবিদ্যালয় (এমএম কলেজ) ছাত্রদলের বৃক্ষরোপন ও অসহায়দের মাঝে খাবার বিতরণ কর্মসূচিতে ছাত্রলীগের হামলার অভিযোগ উঠেছে। এতে বেশ কয়েকজন হতাহত হয়েছে।

মঙ্গলবার (৩০ মে) দুপুরে কলেজের মসজিদ গেট এলাকায় এ হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় কলেজ ছাত্রদলের আহ্বায়কসহ পাঁচজন আহত হয়েছেন। আহতদের যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতরা হলেন কলেজ ছাত্রদলের আহ্বায়ক হাসান ইমাম (৩২), সদস্য সচিব কামরুল ইসলাম (২৮), যুগ্ম আহ্বায়ক জাহিদুল ইসলাম বিল্টু (২৬), টিটন তরফদার (২৬) ও সাদিকুর রহমান (২৪)।

জানা গেছে, বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪২-তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে দুস্থদের মধ্যে খাবার বিতরণ ও বৃক্ষরোপন কর্মসূচির আয়োজন করে ছাত্রদল। এ সময় ‘জয় বাংলা’ ও ছাত্রলীগের স্লোগান দিয়ে হামলা করা হয় বলে অভিযোগ ছাত্রদল নেতাকর্মীদের।

কলেজ ছাত্রদলের আহ্বায়ক হাসান ইমাম বলেন, মঙ্গলবার বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪২তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে এমএম কলেজ ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপন, দোয়া মাহফিল ও খাবার বিতরণের কর্মসূচি ছিল। বাদ জোহর কলেজ মসজিদে দোয়া মাহফিলের পরে অসহায়দের মাঝে যখন খাবার বিতরণ কর্মসূচি চলছিলো তখন কলেজ ছাত্রলীগ নেতা অহিদুল ইসলাম রাব্বীর নেতৃত্বে ১৫-২০ জন ছাত্রলীগ নেতাকর্মী জয় বাংলা এবং ছাত্রলীগের স্লোগান দিয়ে আমাদের কর্মসূচিতে হামলা করে। এ সময় ছাত্রদলের নেতাকর্মীদের বেধড়ক মারপিট করে ছাত্রলীগের নেতাকর্মীরা। এ ঘটনায় পাঁচজন গুরুতর এবং বেশ কয়েকজন আহত হয়েছে।

এ ব্যাপারে জানতে অভিযুক্ত ছাত্রলীগ নেতা রাব্বীর মুঠোফোনে যোগাযোগ করা হলেও তার ফোন বন্ধ পাওয়া যায়। আর জেলা ছাত্রলীগের সভাপতি সালাউদ্দিন কবির পিয়াস বলেন, কলেজে ছাত্রলীগের কোনো কমিটি নাই। ছাত্রলীগের যারা কর্মী আছে তারা এ কাজ করতে পারে না। ছাত্রদলের অভ্যন্তরীণ কোন্দলের জেরে নিজেরাই এ ঘটনা ঘটিয়ে ছাত্রলীগের ওপর দায় চাপাচ্ছে।

এ প্রসঙ্গে যশোর কোতয়ালী মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) শফিকুল আলম বলেন, আমরা একজনের আহতের ঘটনা শুনেছি। অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply