যদি হারতেই হয়, ধোনির কাছে হেরে মন খারাপ করবো না: পান্ডিয়া

|

ছবি: সংগৃহীত

আইপিএল শিরোপা ধরে রাখতে পারলো না হার্দিক পান্ডিয়ার গুজরাট টাইটান্স। শেষ বলে নিষ্পত্তি হওয়া রুদ্ধশ্বাস ম্যাচে এমএস ধোনির চেন্নাই সুপার কিংসের কাছে পরাজয় বরণ করতে হয়েছে গতবারের চ্যাম্পিয়নদের। তবে হেরেও গুজরাট অধিনায়ক হার্দিক পান্ডিয়া বলেছেন, তিনি ধোনির ভক্ত। ধোনিকে তিনি অভিভাবক হিসেবেই দেখেন। তাই ধোনির কাছে হেরে যাওয়ায় মন খারাপ হয়নি তার। ক্রিকইনফোর খবর।

বৃষ্টিবিঘ্নিত ম্যাচে শেষ ২ বলে ১০ রান দরকার ছিল চেন্নাইয়ের। মোহিত শর্মার বলে রবীন্দ্র জাদেজা এক ওভার বাউন্ডারি ও এক বাউন্ডারি হাঁকিয়ে তুলে নেন স্মরণীয় জয়। আহমেদাবাদে ম্যাচ শেষে পরাজিত অধিনায়ক হার্দিক পান্ডিয়া বলেন, আমি তার (ধোনি) জন্য খুবই খুশি। তার ভাগ্যে এমনটাই লেখা ছিল। যদি হারতেই হয় তো ধোনির কাছে হেরে আমার মন খারাপ হয় না। গত বছর বলেছিলাম, ভালো মানুষদের সাথে ভালো কিছুই ঘটে। আমার ধারণা, যাদের সাথে মিশেছি তাদের মধ্যে ধোনি অন্যতম চমৎকার মানুষ। ঈশ্বর আমার প্রতি সব সময়ই সদয়। তবে এবার বোধহয় ঈশ্বর তাকে (ধোনি) একটু বেশিই দিয়েছে।

বৃষ্টির কারণে গুজরাটের জয়ের সম্ভাবনা কমে গয়েছিল কিনা; এমন প্রশ্নের জবাবে হার্দিক বলেন, আমি অজুহাত দেয়ার মানুষ নই। চেন্নাই আমাদের চেয়ে ভালো খেলেছে। আমরা যেভাবে ব্যাট করেছি তা অবশ্যই দারুণ। সাই সুদর্শনের কথা বিশেষভাবে বলতে হয়। তার মতো তরুণ একজন খেলোয়াড় এরকম বড় মঞ্চে এসে এরকম ব্যাট করেছে, তা নিঃসন্দেহে দারুণ। তার জন্য আমার শুভকামনা। জীবনে আরও বিস্ময়কর সব কাজ অপেক্ষা করছে তার জন্য।

চ্যাম্পিয়ন হতে না পারলেও বেশকিছু ইতিবাচক দিক রয়েছে গুজরাটের এবারের ক্যাম্পেইনে। শুভমান গিল আসর শেষ করেছেন আইপিএল ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ ৮৯০ রান নিয়ে। আসরের সর্বোচ্চ উইকেট শিকারি মোহাম্মদ শামি দখল করেছেন ২৮ উইকেট। ঠিক পেছনেই রয়েছেন ২৭টি করে উইকেট পাওয়া রশিদ খান ও মোহিত শর্মা। সে প্রসঙ্গে হার্দিক পান্ডিয়া বলেন, আমি খেলোয়াড়দের জন্য অত্যন্ত আনন্দিত। সব সময়ই খেলোয়াড়দের সমর্থন দিয়েছি। নিশ্চিত করা হয়েছে, সবাই যেন তাদের সেরা পারফরমেন্স দেখাতে পারে। যেভাবে তারা দায়িত্ব কাঁধে তুলে নিয়েছে, মোহিত, শামি, রশিদ- সবাই; তাতে আনন্দিত না হয়ে উপায় নেই।

গুজরাট অধিনায়ক আরও বলেন, আমরা হৃদয় দিয়ে খেলেছি। সব সময়ই আমরা এমন একটি দল হিসেবে খেলেছি যারা একজন আরেকজনকে সমর্থন যোগাতো। কেউই হাল ছেড়ে দেয়নি। লড়াই চালিয়ে গেছে। আমাদের দলের একটি মূলনীতি আছে, জিতলে একসাথে জিতবো, হারলে একসাথে হারবো। এটাও হয়তো সেরকমই একটি দিন ছিল। কোচিং স্টাফদেরও ধন্যবাদ জানাই। সবাইকে ফিট রাখতে নির্ঘুম রাত কাটাতে হয়েছে তাদের। এরচেয়ে বেশি কিছু আমার চাওয়ার নেই।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply