পূর্বাচলে নির্মিত হবে ‘হোম অব ক্রিকেট’

|

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন, রাজধানীর পূর্বাচলে নির্মিত হবে নতুন ‘হোম অব ক্রিকেট’। আজ সোমবার শুরু হওয়া বার্ষিক সাধারণ সভায় (এজিএম) এ ঘোষণা দেন তিনি।  ‘নিউ হোম অব ক্রিকেট’-এ শেখ হাসিনা ক্রীড়া কমপ্লেক্সও নির্মিত হবে বলে জানান বিসিবি প্রধান।

৪ বছর পর আজ সকালে শুরু হয়েছে বিসিবির আলোচিত বিশেষ ও বার্ষিক সাধারণ সভা। রাজধানীর লা মেরিডিয়ান হোটেলে সকাল ১১টার দিকে এজিএম শুরু হয়।

মামলা জটিলতা মাথায় নিয়ে ২০১৩ সালের ১০ অক্টোবর নির্বাচিত কমিটি এবার বসেছেন আদালতের নির্দেশনা মেনেই। যেখানে সংশোধনের জন্য তোলা হতে পারে গঠনতন্ত্র। দায়িত্বে আসার ৪ বছরের মধ্যে প্রথম বার্ষিক সাধারণ সভা করছে বিসিবির কমিটি।

গঠনতন্ত্র সংশোধনে এবারও ভোট দেবেন ২০১২’র কাউন্সিলরাই।  যেখানে সারা দেশের ও বিভাগীয় ক্রীড়া সংস্থার কাউন্সিলর, ঢাকার ক্লাব, শিক্ষা প্রতিষ্ঠান, সার্ভিসেস, এনএসসি ও কোয়াব-সবমিলে ১৭০ জন কাউন্সিলর অংশ নিচ্ছেন।

এজেন্ডায় আছে ৪ বছরের আয়-ব্যায়ের অডিট রিপোর্ট। প্রধান নির্বাহির তুলে ধরা রিপোর্টের পর আপত্তি বা পরামর্শ থাকলে তা নিয়ে আলোচনা করতে পারবেন কাউন্সিলররা। ১৩ অক্টোবর বোর্ডের মেয়াদ শেষে কি হবে, কিভাবে-কখন হবে পরবর্তী নির্বাচন, তার রুপরেখাও মিলতে পারে এই সভাতেই।









Leave a reply