ক্যারিয়ারের ইতি? যা জানালেন ধোনি

|

আইপিএলের পরবর্তী আসরে মহেন্দ্র সিং ধোনি খেলবেন কি না তা নিশ্চিত নয়। এ নিয়ে এখনও সোজাসাপ্টা কোনো সিদ্ধান্তের কথা জানাননি চেন্নাই সুপার কিংসের অধিনায়ক। যদিও ইঙ্গিত দিয়েছেন, আইপিএলের আরও এক আসরে তাকে মাঠে দেখা যেতে পারে।

সদ্য শেষ হওয়া আইপিএলের পুরস্কার বিতরণী মঞ্চে এ নিয়ে ধোনির বক্তব্য, এটাই আমার অবসরের সেরা সময়। কিন্তু পুরোটা সময় সবার কাছ থেকে যে ভালোবাসা পেয়েছি, এখানেই বিদায় নেয়া সহজ বিষয়। কঠিন ব্যাপার হবে আরও ৯ মাস কঠোর পরিশ্রম করা এবং আরেকটি আইপিএল খেলা। শরীরকে ধরে রাখতে হবে। চেন্নাইয়ের ভক্তরা যে ভালোবাসা দিয়েছে, আরেকটি আইপিএল খেলতে পারা তাদের জন্য হবে উপহার।

মানে ২০২৪ সালেও আইপিএলে খেলার সম্ভাবনা রয়েছে ধোনির। শরীর ফিট থাকলে আবার নেতৃত্ব দেবেন ৪১ বছর বয়সী এই উইকেটকিপার ব্যাটার।


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।

জাতীয় দল থেকে আগেই অবসর নিয়েছেন তিনি। তবে খেলা চালিয়ে যাচ্ছেন ফ্র্যাঞ্চাইজি লিগে। যদি সেখানেও ক্যারিয়ারের ইতি টানেন, এবারের আইপিএল ফাইনালই ধোনির শেষ ম্যাচ হয়ে থাকছে। তাহলে তার ক্যারিয়ারের এক জায়গায় মিল খুঁজে পাওয়া যাবে। তা হলো, ভারতের সাবেক এই অধিনায়ক ক্যারিয়ার শুরু করেছিলেন শূন্য রানে, আর সর্বশেষ ম্যাচেও করলেন শূন্য রান। তবে, মাঝের সময়টাতে ব্যাট-গ্লাভস হতে অসংখ্য রেকর্ডের সাক্ষী হয়েছেন। এ কথা কার জানা নেই?

আইপিলের এই ফাইনালেও দলকে ৫ম শিরোপা এনে দিলেন চেন্নাই সেনাপতি। গোটা আহমেদাবাদজুড়ে এদিন ছিল ধোনি ধোনি চিৎকার। আবেগ ধরে রাখতে পারছিলেন না চেন্নাইয়ের অধিনায়ক। বললেন, প্রত্যেকে আমার নাম ধরে চিৎকার করছিল। আমার চোখে পানি এসে গিয়েছিল। তারা যে ভালোবাসা, আবেগ দেখিয়েছে, তাদের জন্য কিছু করা দরকার। আরেকবার ফিরতে পারলে ভালো লাগবে, যাই খেলি না কেন। আমি যা না, সেভাবে নিজেকে উপস্থাপন করি না। সবসময় সহজ রাখি।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply