ধোনির হাতে বাজলো গিলের বিদায়ঘণ্টা

|

ছবি: সংগৃহীত

টানা ৩ সেঞ্চুরি করে গুজরাট টাইটান্সকে ফাইনালে তুলেছিলেন শুবমান গিল। সেই ফর্মকে আইপিএলের ফাইনালেও অনেকটাই টেনে আনেন ভারতীয় এই ওপেনার। তবে জাদেজা-ধোনির যুগলবন্দিতে ২০ বলে ৩৯ রান করেই সাজঘরে ফিরতে হয়েছে এবারের আইপিএলের পোস্টারবয় গিলকে। প্রতিবেদনটি লেখা পর্যন্ত গুজরাট টাইটান্সের রান ছিল ১১ ওভার শেষে ১ উইকেট হারিয়ে ৯৬ রান। সাহা ৪৭ ও সুদর্শন ব্যাট করছিলেন ১০ রান নিয়ে।

শুবমান গিলের ছায়া থেকে ফাইনালে বের হয়ে আসার ইঙ্গিত দিয়েছেন ঋদ্ধিমান সাহা। গুজরাটের এই উইকেটরক্ষক ব্যাটার রানে শুরুতে এগিয়ে ছিলেন গিলের চেয়ে। তবে অল্পক্ষণের মধ্যেই রানের গতি বাড়ানোর দায়িত্ব কাঁধে তুলে নেন এবারের আইপিএলে এরই মধ্যে সর্বোচ্চ রান সংগ্রাহকের পুরস্কার অনেকটাই জিতে নেয়া এই ব্যাটার। প্রথমে তুষার দেশপান্ডে এবং পরে মাহিশ থিকসানাকে টানা ৩টি করে বাউন্ডারি হাঁকিয়ে আবারও রান উৎসবের সম্ভাবনা জাগিয়ে তুলেছিলেন এই ডানহাতি স্টাইলিশ ব্যাটার।

কিন্তু চেন্নাইকে যেভাবে অনেকবারই টেনে তুলেছে ধোনি-জাদেজা জুটি, সেভাবেই আবারও সিএসকে’কে ম্যাচে ফেরালেন এই দুই নির্ভরযোগ্য সেনানী। ৭ম ওভারে আক্রমণে এসে শেষ বলটিতেই টার্ন আদায় করে গিলকে পরাস্ত করেন জাদেজা। ফুল লেন্থ ডেলিভারিকে তাড়া করতে গিয়ে ক্রিজ থেকে কিছুটা বেরিয়ে গিয়েছিলেন গিল। আর ধোনির জন্য সেটাই যথেষ্ট ছিল। তড়িৎগতিতে স্ট্যাম্প ভেঙে দেন এমএসডি। পাওয়ার প্লে শেষেই ধোনি-জাদেজার হাত ধরে মোক্ষম আঘাতটি হানলো চেন্নাই।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply