নেত্রকোণায় আম পাড়তে নিষেধ করায় ক্লাসে গিয়ে শিক্ষককে মারপিট

|

ফাইল ছবি

স্টাফ করেসপনডেন্ট, নেত্রকোণা:

নেত্রকোণার কলমাকান্দায় আম পাড়তে নিষেধ করায় জানে আলম (৩৮) নামের এক শিক্ষককে বেধড়ক মারপিট করেছে দুর্বৃত্তরা। সোমবার (২৯ মে) সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার ৩৭নং চেমটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

আহত শিক্ষক জানে আলম ওই স্কুলে সহকারী শিক্ষক হিসেবে কর্মরত। বর্তমানে তিনি আহত অবস্থায় কলমাকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিচ্ছেন বলে জানা গেছে।

ওই স্কুলের প্রধান শিক্ষক প্রাণেশ রঞ্জন বিশ্বাস বলেন, স্কুলের একটি আমগাছ থেকে আম পাড়ার পাঁয়তারা করছিল স্থানীয় বাসিন্দা সোনা মিয়া, ওয়াহাব আলী, মোকশেদ আলীসহ কয়েকজন ব্যক্তি। এ সময় স্কুলের পাঠদান কার্যক্রম চলছিল। আম পাড়ার খবর পেয়ে জানে আলম তাদের নিষেধ করেন। এতে তারা ক্ষিপ্ত হয়ে ক্লাসরুমে গিয়ে তাকে বেধড়ক মারপিট করে। পরে গুরুতর আহত অবস্থায় শিক্ষার্থী ও অন্য শিক্ষকদের সহায়তায় জানে আলমকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করানো হয়।

এ প্রসঙ্গে কলমাকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের দায়িত্বরত চিকিৎসক শরিফুল ইসলাম বলেন, আহত শিক্ষক জানে আলমের কান দিয়ে রক্তক্ষরণ হয়েছে। এছাড়া শরীরের বিভিন্ন স্থানেও আঘাতের চিহ্ন রয়েছে। তাকে উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যেতে বলা হয়েছে।

অভিযুক্ত সোনা মিয়া, ওয়াহাব আলী ও মোকশেদের মোবাইল ফোন বন্ধ পাওয়ায় এ বিষয়ে তাদের বক্তব্য জানা সম্ভব হয়নি। তবে সোনা মিয়ার ভাই সাবেক ইউপি সদস্য সাজল মিয়া বলেন, মারপিটের ঘটনাটি আমি শুনেছি। উভয়েরই দোষ আছে। আর ওই স্কুলের জায়গাটি আমরাই দান করেছি। এখনও স্কুলের জায়গার সীমানা নির্ধারণ করা হয়নি।

এ প্রসঙ্গে কলমাকান্দা উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মো. বাবুল হোসেন বলেন, অভিযুক্তদের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দেয়া হবে। শিক্ষক সমাজ এ ঘটনায় জড়িত ব্যক্তিদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছে।

কলমাকান্দা থানার ওসি আবুল কালাম এ প্রসঙ্গে বলেন, এ বিষয়টি আমার জানা নেই। তবে অভিযোগ পেলে তদন্তসাপেক্ষে আইনি ব্যবস্থা নেয়া হবে।

/এসএইচ 


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply