‘ওরা আমাদের সব কেড়ে নিয়েছে’, পয়েন্ট হারিয়ে য়্যুভেন্টাস কোচের বিলাপ

|

ছবি: সংগৃহীত

দুর্যোগময় এক মৌসুমের শেষে লিগে নিজেদের প্রধান প্রতিদ্বন্দ্বীদের কাছে পরাজিত হওয়াই কেবল বাকি ছিল। এসি মিলানের কাছে হেরে সর্বনাশের ষোলকলা পূর্ণ করেছে য়্যুভেন্টাস। দলবদলে গত সপ্তাহেই আর্থিক হিসাবনিকাশে মিথ্যাচারের কারণে ১০ পয়েন্ট কেড়ে নেয়া হয় য়্যুভেন্টাসের। সে প্রসঙ্গে য়্যুভেন্টাসের কোচ ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্রি বলেছেন, ওরা আমাদের সবকিছুই কেড়ে নিয়েছে। য়্যুভেন্টাস ডটকমের খবর।

১০ পয়েন্ট হারানোর পরই অনেকটা নির্ধারিত হয়ে গিয়েছিল, আগামী চ্যাম্পিয়নস লিগে খেলতে পারবে না তুরিনের বুড়িরা। অলিভিয়ের জিরুর গোলে এসি মিলানের কাছে হেরে চ্যাম্পিয়নস লিগে খেলার আশা পুরোটাই শেষ হয়ে গেছে য়্যুভেন্টাসের। ম্যাচের শেষ বাঁশি বাজার পর দর্শকদের উদ্দেশে হাত নাড়ান তিনি। প্রেস কনফারেন্সে অ্যালেগ্রি বলেন, শক্ত একটি মৌসুম পার করার জন্য ছেলেদের আমি ধন্যবাদ জানাই। এর শেষটা আরও সম্মানের হতে পারতো।

বিয়াঙ্কোনেরিদের কোচ আরও বলেন, নৈতিক জোর ও পেশাদারিত্ব ছাড়া কোনো দল ৫০ পয়েন্টের বেশি পেতে পারে না। আর আমরা ৬৯ পয়েন্ট পেয়েছি। দুইটি ফাইনাল খেলার কাছেও গিয়েছি। এগুলো এমন অর্জন যা কেউ কেড়ে নিতে পারবে না। অনেকগুলো বছর আপনি ফুটবলকে কেবল দিয়েই যাবেন, আর কিছু সময় আসবে যখন আপনার থেকে সব কেড়েও নেয়া হবে। এ বছর আমাদের সবকিছুই কেড়ে নেয়া হয়েছে। আশা করি, সামনের মৌসুমে ভালোভাবেই সব শুরু হবে। য়্যুভেন্টাস ঐতিহাসিকভাবে টানা ৯ বছর সিরি আ জিতেছে। আর এখন ৩ বছর ধরে আমরা লিগ শিরোপা জয় থেকে দূরে।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply