য়্যুভেন্টাসকে হারিয়ে মিলানের চ্যাম্পিয়নস লিগ নিশ্চিত

|

ছবি: সংগৃহীত

ইতালিয়ান লিগ সিরি আ’তে অলিভিয়ের জিরুর একমাত্র গোলে য়্যুভেন্টাসুকে ১-০ গোলে হারিয়ে টপ ফোরে জায়গা নিশ্চিত করেছে এসি মিলান। আলিয়াঞ্জ স্টেডিয়ামে ইতালির এই দুই জায়ান্টের মহারণে জয় পেয়ে চ্যাম্পিয়নস লিগে খেলা নিশ্চিত করেছে রোজোনেরিরা।

ইতালিয়ান লিগের শিরোপা নিশ্চিত হয়েছে সবার আগে। তবে টপ ফোরের শেষ দুই জায়গার জন্য লড়াই চলছিল। রোববার (২৯ মে) রাতে চ্যাম্পিয়নস লিগ নিশ্চিত করার মিশনে প্রতিদ্বন্দ্বী য়্যুভেন্টাসের মুখোমুখি হয় এসি মিলান। ঘরের মাঠে শুরুটা ভালোই হয় য়্যুভেন্টাসের। কিন্তু প্রথম গোল পায় মিলান। কালাব্রিয়ায় লম্বা ক্রসে দুর্দান্ত হেডে ম্যাচের ৪০ মিনিটে জয়সূচক গোলটি করেন ফরাসি স্ট্রাইকার অলিভিয়ের জিরু। ২০১৬-১৭ মৌসুমের পর ইউরোপের শীর্ষ কোনো লিগে এক মৌসুমে এবারই ১২ গোল করলেন জিরু। আর্সেনালের হয়ে সেবার মৌসুমে ১২ গোল করেন এই ফরাসি নাম্বার নাইন।

ম্যাচের বাকি সময় গোলের জন্য লড়াই করেছে দুই দলই কিন্তু সফল না হওয়ায় ১-০ স্কোর লাইনে শেষ হয় ম্যাচ। গত সপ্তাহেই য়্যুভেন্টাসের ১০ পয়েন্ট কেটে নেয়া হয়। এরপর এই পরাজয়ে চ্যাম্পিয়নস লিগে খেলার আশা শেষ হয়ে গেলো ‘তুরিনের ওল্ড লেডি’র।

য়্যুভেন্টাস কোচ ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্রি ম্যাচ শেষে খেদ প্রকাশ করে বলেছেন, কখনও কয়েক বছর আপনি ফুটবলকে কেবল দিয়েই যাবেন। আর কখনও এমন সময় আসে যখন ফুটবল আপনার কাছ থেকে সব কেড়ে নেয়। এই মৌসুমটা ছিল সেরকম। আমাদের সবই কেড়ে নেয়া হয়েছে।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply