শান্তিরক্ষীরা দেশে স্থিতিশীলতা রক্ষার পাশাপাশি সামাজিক দায়িত্ব পালন করছে: প্রধানমন্ত্রী

|

প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফাইল ছবি।

বাংলাদেশের শান্তিরক্ষীরা দেশে স্থিতিশীলতা রক্ষার পাশাপাশি সামাজিক দায়িত্ব পালন করছে, এ কথা বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বললেন, সংঘাত নয়, শান্তিতে বিশ্বাস করে বাংলাদেশ। তাই শান্তিপূর্ণ পরিবেশ অব্যাহত রাখতে যা করা প্রয়োজন, তা করবে বাংলাদেশ।

সোমবার (২৯ মে) সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে নিহত শান্তিরক্ষীদের নিকট আত্মীয় ও আহত শান্তিরক্ষীদের সংবর্ধনা অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। বলেন, সংঘাত প্রতিরোধ, বেসামরিক নাগরিকদের সুরক্ষায় কাজ করছে দেশের শান্তিরক্ষীরা। বিশ্ব দরবারে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে।


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।

সরকার প্রধান আরও বলেন, জাতির পিতার পররাষ্ট্রনীতি সকলের সাথে বন্ধুত্ব কারও সাথে বৈরিতা নয়, সেই নীতি অনুসরণ করছে বাংলাদেশ। বাংলাদেশের শান্তিরক্ষীরা যে যেখানে কাজ করছেন, তারা স্থানীয় জনগণের প্রতি সহনশীল। নারীরাও সকল ক্ষেত্রে সমানতালে কাজ করে যাচ্ছে।

শেখ হাসিনা বলেন, অস্ত্র প্রতিযোগিতা চাই না। এতে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয় নারী ও শিশুরা। বাংলাদেশ আর দারিদ্র দেশ হিসেবে কারও কাছে নতজানু থাকবে না। ৭ লক্ষ কোটি টাকার বাজেট দেয়া হবে। লক্ষ বাংলাদেশ বিশ্বে মাথা উঁচু করে চলবে। শুধু বিশ্বে শান্তি রক্ষা নয়; নিজের দেশে শান্তি ও গণতান্ত্রিক ধারা অব্যাহত আছে বলেও জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply