আখাউড়ায় যৌতুকের জন্য নির্যাতন, বিষপানে গৃহবধূর আত্মহত্যা

|

আখাউড়া প্রতিনিধি :

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় যৌতুকে জন্য স্বামীর নির্যাতন সইতে না পেরে সোনিয়া আক্তার (৩০) নামে এক গৃহবধূ বিষপানে আত্মহত্যা করেছেন।

রোববার (২৮ মে) সন্ধ্যায় এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন আখাউড়া থানার ওসি আসাদুল ইসলাম।

এর আগে উপজেলার উত্তর ইউনিয়নের চানপুর গ্রামে ওই গৃহবধূর বাবার বাড়িতে এ ঘটনা ঘটে। সোনিয়া আক্তার ওই গ্রামের বাসিন্দা আব্দুল কুদ্দুস মিয়ার মেয়ে। নিহত সোনিয়ার স্বামী সাইফুল ইসলাম ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার বাসুদেব গ্রামের বাসিন্দা জারু মিয়ার ছেলে। সে পেশায় একজন মাইক্রোবাস চালক।

আখাউড়া থানা পুলিশ ও নিহতের পরিবার সূত্রে জানা গেছে, ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার বাসুদেব গ্রামের সাইফুলের সঙ্গে তিন মাস আগে সোনিয়া আক্তারের বিয়ে হয়। বিয়ের সময় নগদ ১ লাখ ৬০ হাজার টাকা ও ১ ভরি ৮ আনা স্বর্ণ যৌতুক দেয়া হয় সাইফুলকে। বিয়ের পর থেকেই আরও যৌতুকের জন্য শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করতে থাকে স্বামী সাইফুল ইসলাম ও তার পরিবারের সদস্যরা। এক পর্যায়ে স্বামীর নির্যাতন সইতে না পেরে সে অভিমান করে সম্প্রতি বাবার বাড়িতে চলে যায়। রোববার সকালে বাড়িতে থাকা লিচু গাছে দেয়া কীটনাশক পান করে সোনিয়া। পরে স্বজনরা আশঙ্কাজনক অবস্থায় তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেয়। উন্নত চিকিৎসার জন্য ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালে ভর্তি করা হয়। পরে দুপুর দেড়টার দিকে তার মৃত্যু হয়।

আখাউড়া থানার ওসি আসাদুল ইসলাম বলেন, সোনিয়ার পরিবার অভিযোগ দায়ের করেছে। মরদেহ ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতাল মর্গে রাখা আছে। সাইফুলকে আটকের চেষ্টা চলছে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply