শিক্ষকদের আন্দোলনের মুখে রুয়েটের ভারপ্রাপ্ত উপাচার্যের পদত্যাগ

|

রাজশাহী ব্যুরো:

শিক্ষকদের আন্দোলনের মুখে রুয়েটের ভারপ্রাপ্ত উপাচার্য সাজ্জাদ হোসেন পদত্যাগ করেছেন। রোববার (২৮ মে) রাত ৮টা ৪৫ মিনিটে তিনি পদত্যাগপত্র জমা দিয়ে অফিস ত্যাগ করেন। বিষয়টি নিশ্চিত করেছেন রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সিনিয়র রেজিস্ট্রার ড. মোহাম্মদ সেলিম।

এর আগে পদোন্নতি, চলতি দায়িত্বের উপাচার্যের পদত্যাগ এবং নিয়মিত উপাচার্য নিয়োগের দাবিতে অবস্থান কর্মসূচি পালন করছিলেন রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রায় ৮০ জন শিক্ষক। আজ সকাল ১১টা থেকে চলতি দায়িত্বের উপাচার্য অধ্যাপক ড. সাজ্জাদ হোসেনের কক্ষে তারা অবস্থান কর্মসূচি পালন করছেন।

আন্দোলনকারীরা শিক্ষকরা জানান, গত বছরের ৩ জুলাই থেকে চলতি দায়িত্বের উপাচার্য দিয়ে বিশ্ববিদ্যালয় পরিচালনা করা হচ্ছে। দীর্ঘদিন পেরিয়ে গেলেও নতুন উপাচার্য নিয়োগ না হওয়ায় তারা পদোন্নতি বঞ্চিত হচ্ছেন। চলতি দায়িত্বের উপাচার্যের নিয়োগ ও পদন্নোতি দেয়ার ক্ষমতা না থাকায় শিক্ষকদের পদন্নোতি হচ্ছে না। দ্রুত চলতি দায়িত্বের উপাচার্যের পদত্যাগ এবং নিয়মিত উপাচার্য নিয়োগ দিয়ে সমস্যার সমাধানের দাবি জানান তারা। দাবি আদায় না হওয়া পর্যন্ত অবস্থান কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দেন তারা। আন্দোলনরত শিক্ষকরা বেলা ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত আন্দোলন করে ১০ ঘণ্টা তারা ভিসিকে অবরুদ্ধ করে রাখেন।

চলতি দায়িত্বের উপাচার্য অধ্যাপক ড. সাজ্জাদ হোসেন বিকেলে বলেছিলেন, শিক্ষা মন্ত্রণালয়ের একজন উপ-সচিবের সাথে কথা হয়েছে। উপ-সচিব জানিয়েছেন, চলতি দায়িত্বের উপাচার্যের পদন্নোতি দেয়ার ক্ষমতা নেই। ফলে নতুন উপাচার্য নিয়োগ না হওয়ায় শিক্ষকদের পদোন্নতি দেয়া সম্ভব নয়।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply