টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে ভারতের স্কোয়াডে পরিবর্তন

|

ছবি: সংগৃহীত

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল স্কোয়াডে পরিবর্তন এনেছে ভারত। দলটির স্ট্যান্ড বাই তালিকায় রুতুরাজ গায়কোয়াডের পরিবর্তে ইয়াশভি জয়সওয়ালকে দলে নিয়েছে রোহিত শর্মার দল। আর তাই রুতুরাজের পরিবর্তে ভারতীয় দলে যুক্ত হতে ইংল্যান্ডে যাচ্ছেন জয়সওয়াল। খবর ইএসপিএন ক্রিকইনফোর।

আগামী ৭ জুন ইংল্যান্ডের দা ওভালে শুরু হবে অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারতের শিরোপার লড়াই। টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম চক্রেও (২০১৯-২১) ফাইনাল খেলেছিল ভারত। সেবার নিউ জিল‍্যান্ডের বিপক্ষে হেরে রানার্স আপ হয় দলটি।

শিরোপা নির্ধারণী ম্যাচের জন্য আগেই দল দিয়েছে উপমহাদেশের দেশটি। যেখানে স্ট্যান্ড-বাই হিসেবে মুকেশ কুমার ও সুরিয়া কুমার যাদবের সঙ্গে রাখা হয় রুতুরাজ গায়কোয়াডকে। তবে রুতুরাজ বিয়ের পিঁড়িতে বসবেন আগামী ৩ জুন। ৫ জুনের আগে দলের সঙ্গে যোগ দিতে পারবেন না তিনি।

এ কারণে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই) কাছ থেকে ছুটি চেয়েছেন এই ওপেনার। বিসিসিআইও রুতুরাজের ছুটি মঞ্জুর করেছে এবং তার বদলি হিসেবে আরেক ওপেনার জয়সওয়ালকে ফাইনাল ম্যাচের স্কোয়াডের স্ট্যান্ড বাই তালিকায় যুক্ত করে দিয়েছে।

জয়সওয়ালের সাম্প্রতিক ফর্ম দুর্দান্ত। এবারের আইপিএলে প্লে-অফে খেলতে না পারা রাজস্থান রয়্যালসের হয়ে ১৪ ইনিংসে ৬২৫ রান করেন তিনি। পাঁচ ফিফটির সঙ্গে একবার পান তিন অঙ্কের স্বাদ। গড়েন আইপিএল ইতিহাসে দ্রুততম ফিফটির রেকর্ড, ১৩ বলে। দল বাদ পড়লেও বেস্ট ইমার্জিং প্লেয়ার বা সেরা উদীয়মান ক্রিকেটার হওয়ার দৌড়ে বেশ ভালোভাবেই এগিয়ে আছেন জয়সাওয়াল।

আন্তর্জাতিক ক্রিকেটে এখনও পা না রাখা জয়সওয়াল প্রথম শ্রেণির ক্রিকেটেও দারুণ খেলছেন। এই সংস্করণে ১৫ ম্যাচে ৮০.২১ গড়ে রান করেছেন ১ হাজার ৮৪৫। নামের পাশে ৯ সেঞ্চুরির সঙ্গে ফিফটি দুটি। 

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply