রোনালদোর রেকর্ড ভেঙে ইউরোপে সবার উপরে মেসি

|

ছবি: সংগৃহীত

বিশ্বকাপ থেকে ফেরার পর থেকেই পিএসজিতে খুব একটা ভালো সময় কাটেনি লিওনেল মেসির। বেশ কয়েকটি ম্যাচে হতাশাজনক পারফরমেন্সের পর পিএসজির জন্য লিগ শিরোপার শঙ্কা জাগলেও শেষমেশ তেমনটা ঘটেনি। স্ট্রাসবুর্গের বিপক্ষে ম্যাচে দরকার ছিল ড্র। আর সেখানেই মেসির গোলে লিগ শিরোপা নিশ্চিত করে ফরাসি জায়ান্টরা। আর সেই সাথে ক্রিস্টিয়ানো রোনালদোকে টপকে ইউরোপের শীর্ষ ৫ লিগের মধ্যে সর্বকালের সেরা গোল স্কোরারের তালিকায় সবার উপরে উঠে গেছেন মেসি। গোল ডটকমের খবর।

পিএসজিতে সামনের মৌসুমে হয়তো আর দেখা যাবে না মেসিকে। দর্শকদের দুয়োধ্বনি, সৌদি আরবে সফরে গিয়ে বহিষ্কার হওয়া, চুক্তি নবায়ন না করা- এসব কিছুই সাক্ষ্য দেয়, ফ্রান্সে হয়তো আর থাকছেন না মেসি। তবে ট্রাসবুর্গের ম্যাচে গুরুত্বপূর্ণ সময়ে নিজের ট্রেডমার্ক শটে পিএসজিকে ঠিকই এগিয়ে দেন এই আর্জেন্টাইন মায়েস্ত্রো। আর গোলটির মাধ্যমে ইউরোপের শীর্ষ ৫ লিগের মধ্যে সর্বকালের সর্বোচ্চ গোল স্কোরার হয়ে যান মেসি।

এই ম্যাচের আগে ৪৯৫টি গোল নিয়ে যৌথভাবে শীর্ষে ছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো ও লিওনেল মেসি। ম্যাচের ৬০ মিনিটে কিলিয়ান এমবাপ্পের পাস থেকে বল পেয়ে ডি বক্সের বামপ্রান্ত থেকে জোরালো শটে বল জালে জড়ান এলএমটেন। আর এটিই মেসির ৪৯৬তম ইউরোপিয়ান গোল। হয়তোবা পিএসজির জার্সিতে শেষ গোলও এটি। মোটামুটি ‘বাজে’ একটি মৌসুমও মেসি শেষ করলেন ১৬ গোল ও ১৬ অ্যাসিস্ট নিয়ে। শেষ পর্যন্ত অবশ্য ইতিহাস সাক্ষ্য দেবে, ইউরোপের শীর্ষ লিগগুলোর মধ্যে গোলের তালিকায় মেসির উপরে এখন আর কেউ নেই।

আরও পড়ুন: লিগ ওয়ানের শ্রেষ্ঠত্ব ধরে রাখলো পিএসজি

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply