‘এতটাও আশা করিনি’, প্রিমিয়ার লিগের অভিষেক মৌসুমেই সর্বজয়ী হাল্যান্ড

|

ছবি: সংগৃহীত

প্রিমিয়ার লিগের অভিষেক মৌসুমেই সব জিতে নিয়েছেন ম্যানচেস্টার সিটির নরওয়েজীয় স্ট্রাইকার আর্লিং হাল্যান্ড। মৌসুম সেরা খেলোয়াড় ও সেরা তরুণ খেলোয়াড়, দু’টি পুরস্কারই জিতেছেন এই গোল মেশিন। প্রিমিয়ার লিগ শিরোপার সাথে ব্যক্তিগত ক্যাটাগরিতে দুইটি পুরস্কারই জয় করা হাল্যান্ড তার প্রতিক্রিয়ায় বলেছেন, এতটা ভালো করবো আশা করিনি। ডেইলি মেইলের খবর।

প্রিমিয়ার লিগের ইতিহাসে এই প্রথম কোনো ফুটবলার একই সঙ্গে সেরা খেলোয়াড় ও সেরা তরুণ খেলোয়াড় হলেন। দারুণ ব্যাপার হচ্ছে, হাল্যান্ড এই দু’টি পুরস্কারই পেলেন প্রিমিয়ার লিগে নিজের অভিষেক মৌসুমে। চলতি লিগে এখন পর্যন্ত ৩৫ ম্যাচে ৩৬ গোল হাল্যান্ডের। এক মৌসুমে সর্বোচ্চ গোলের রেকর্ডও ভেঙে দিয়েছেন তিনি। অ্যালান শিয়ারারের ৩৬ ম্যাচে ৩৫ গোলের প্রিমিয়ার লিগ রেকর্ডও ভেঙে গেছে হাল্যান্ডের কীর্তিতে।

ম্যান সিটির লিগ জয়ের পেছনে তো তিনি বড় ভূমিকা রেখেছেনই, চ্যাম্পিয়নস লিগ ও এফএ কাপের ফাইনালে ওঠারও অন্যতম নায়ক হাল্যান্ড। সব প্রতিযোগিতা মিলিয়ে ৫১ ম্যাচে ৫২ গোল তার। ২২ বছর বয়সী এই স্ট্রাইকার নিজের অর্জনের কৃতিত্ব ভাগাভাগি করেন সতীর্থদের সাথে।

মৌসুম সেরা ফুটবলার ও সেরা তরুণ ফুটবলার হয়ে হাল্যান্ড তার প্রতিক্রিয়ায় বলেন, ভালো লাগছে। এটা বিশেষ মুহূর্ত। আমি ভালো কিছুই আশা করেছিলাম। কিন্তু এতটা ভালো হবে, আশা করিনি। তবে এখনও আমাদের দুইটি ফাইনাল বাকি। প্রিমিয়ার লিগ জিতে ফেলার পরও আমাদের লক্ষ্যের দিকে মনোযোগ রাখতে হবে। আমি আমার সাধ্যের সবটুকু দিয়েই ওই দুইটি ফাইনালে ভালো করার চেষ্টা করবো।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply