লিগ ওয়ানের শ্রেষ্ঠত্ব ধরে রাখলো পিএসজি

|

স্ত্রাসবুর্গের মাঠে স্বাগতিকদের সাথে ১-১ গোলে ড্র করেও এক ম্যাচ হাতে রেখে লিগ ওয়ানের লিগ ওয়ানে শ্রেষ্ঠত্ব ধরে রাখলো ফরাসি জায়ান্ট ক্লাব পিএসজি। টানা দ্বিতীয় ও সব মিলিয়ে ১১ বার লিগ ওয়ান শিরোপা ঘরে তুললো ফরাসি চ্যাম্পিয়নরা। সবচেয়ে বেশি শিরোপা জয়ের কৃতিত্ব এখন এককভাবে তাদের। খবর বিবিসির।

হার এড়ালেই চ্যাম্পিয়ন। পিএসজির টানা দ্বিতীয় শিরোপা জয়ে এটাই ছিল সহজ সমীকরণ।

প্রতিপক্ষের মাঠে এদিন বল দখলে এগিয়ে থাকলেও গোল করার মতো সুযোগ খুব বেশি তৈরি করতে পারেনি প্যারিসিয়ানরা। ম্যাচের শুরুতেই দলকে এগিয়ে নেয়ার সুযোগ হাত ছাড়া করেন কিলিয়ান এমবাপ্পে। পাঁচ মিনিট পরই হাবিব দিয়ালোর দারুণ শট গোললাইন থেকে ফিরিয়ে পিএসজিকে রক্ষা করেন সার্জিও রামোস।

স্ত্রাসবুর্গের দুটি সুযোগ নষ্টের দিনে এগিয়ে যেতে পারেনি পিএসজিও। ২৯ মিনিটে মেসির ক্রসে বক্সের মধ্যে নেয়া সানচেসের শট সেভ করেন স্বাগতিক গোলকিপার সেলস। দুই দলই হতাশা নিয়ে শেষ করে প্রথমার্ধ।

বিরতির পর ফিরে এসে গোলের জন্য মরিয়া ছিল পিএসজি। শেষ পর্যন্ত ৫৯ মিনিটে ‘ডেডলক’ খোলেন মেসি। এমবাপের কাছ থেকে বল পেয়ে ঠান্ডা মাথার শটে জাল খুঁজে নেন আর্জেন্টিনা অধিনায়ক।

ম্যাচের ৭০ মিনিটে ব‍্যবধান দ্বিগুণ করার সুযোগ হাতছাড়া করেন এমবাপ্পে। পাল্টা আক্রমণ থেক ডি বক্সে বল নিয়ে পৌঁছে যান মেসি। তবে সেখান থেকে এমবাপ্পেকে বল এগিয়ে দিলে শট নিয়ে তা লক্ষ্যে রাখতে ব্যর্থ হন ফরাসি এই ফরেয়ার্ড।

এরপর ম্যাচে সমতায় ফেরার জন্য একের পর এক আক্রমণ চালিয়েছে স্বাগতিকরা। ৭৯ মিনিটে স্ট্রাসবুর্গকে সমতায় ফেরান পিএসজিরই সাবেক খেলোয়াড় কেভিন গামেইরো। মর্গান সানসনের শট দোনারুম্মা ঝাঁপিয়ে পড়ে ঠেকালেও কাছে দাঁড়িয়ে থাকা গামেইরো সহজেই বলটা জালে পাঠান।

৮৬ মিনিটে দারুণ দক্ষতায় এমবাপের শট ঠেকিয়ে সমতা ধরে রাখেন স্ত্রাসবুর গোলরক্ষক সেলস। ফরাসি চ‍্যাম্পিয়নদের রুখে দিয়ে স্বাগতিকরা নিশ্চিত করে লিগ ওয়ানে টিকে থাকা। ৩৭ ম‍্যাচে ২৭ জয় ও চার ড্রয়ে ৮৫ পয়েন্ট নিয়ে এক ম্যাচ হাতে রেখেই শিরোপা নিশ্চিত করে পিএসজি।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply