এই মনিগ্রামে বক্তব্য দেয়ার জন্য একবছর আগেই চাঁদকে আমরা অবাঞ্ছিত ঘোষণা করেছি: শাহরিয়ার আলম

|

পররাষ্ট্র প্রতিমন্ত্রী ও রাজশাহী-৬ (চারঘাট-বাঘা) আসনের সংসদ সদস্য শাহরিয়ার আলম।

রাজশাহী ব্যুরো:

বিতর্কিত বক্তব্য দেয়ায় একবছর আগেই বিএনপি নেতা আবু সাঈদ চাঁদকে চারঘাট-বাঘা এলাকায় অবাঞ্ছিত ঘোষণা করা হয়েছিল বলে জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী ও রাজশাহী-৬ (চারঘাট-বাঘা) আসনের সংসদ সদস্য শাহরিয়ার আলম।

তিনি বলেন, আবু সাইদ চাঁদের মত কুলাঙ্গারকে এই মনিগ্রামে বক্তব্য দেয়ার জন্য এক বছর আগেই তাকে আমরা অবাঞ্ছিত ঘোষণা করেছি। কিন্তু সে রাজশাহী শহরে করেছে। রাজশাহী শহরের রাজনৈতিক দায়িত্ব আমরা পালন করি না।

শনিবার (২৭ মে) রাজশাহীর বাঘা উপজেলা স্বেচ্ছাসেবক লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, মিজানুর রহমান মিনু আরেকটা ১৫ আগস্ট ঘটাবে বলে বক্তব্য দিয়েছে। আমরা মামলা করতে গিয়েছিলাম, আমাদেরকে বাধা প্রদান করা হয়েছে। চাঁদের অনবরত কিছু প্রলাপের কারণে কিছু মানুষের ঘুম ভেঙ্গেছে। আমরা খুশি। কিছু নেতার ঘুম ভাঙার ফলে কিছু কর্মসূচি নেয়া হয়েছে। কিন্তু আবু সাঈদ চাঁদ তার জন্মভূমিতেই মিছিল মিটিং করতে পারে নাই। আমরা বাধা দেই নাই। যার মনের মধ্যে এত ভয়, সে রাজপথে যেতে পারবে না, এটাই স্বাভাবিক। কিন্তু ওই চাঁদকে গোনার সময় নেই আমাদের, মিনুকে গোনারও সময় নেই।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী আরও বলেন, গত ১৪ বছরের সরকার যে উন্নয়ন করেছে সেসব নিয়ে অনেকে এখন চ্যালেঞ্জ করবে, সমালোচনা করবে। তাতে কিছু মানুষ বাতাস দেবে। আমাদের অভ্যন্তরের মানুষ বাতাস দেবে। আওয়ামী লীগের মধ্যকার খন্দকার মোস্তাকদের চিহ্নিত করতে হবে। নির্বাচনের আগে তাদেরকে দমন করতে হবে।

নির্বাচন কমিশনের জন্য আইন করার কথা জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, মন্ত্রিপরিষদ চূড়ান্ত অনুমোদন দিয়েছে, গণপ্রতিনিধিত্ব অধ্যাদেশের একটি ধারা সংযোজন করা হয়েছে। নির্বাচনের আয়োজনে খবর সংগ্রহে সরকারি দায়িত্বে কেউ বাধা প্রদান করলে তাকে ২ থেকে ৭ বছর সাজার আইন পাশ করা হবে।

সম্মেলনে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু, সাধারণ সম্পাদক আফজালুর রহমানসহ রাজশাহী জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply