হাতকড়াসহ পালালো মাদক মামলার আসামি

|

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:

হাতকড়া নিয়ে পালিয়েছে মাসুদ রানা নামে মাদক মামলার এক আসামি। চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানা পুলিশ মাসুদকে নিয়ে মাদক উদ্ধার অভিযানে গেলে এই ঘটনা ঘটে। তবে এখন পর্যন্ত মাসুদকে গ্রেফতার অথবা হাতকড়া উদ্ধার করতে পারেনি পুলিশ।

পুলিশের ধারণা হাতকড়া নিয়ে ভারতে পালিয়ে গেছে মাসুদ। মাসুদ রানা (২৮) সদর উপজেলার আলাতুলি ইউনিয়নের সীমান্তবর্তী কোদালকাটি জেলাপাড়ার নাজিবুলের ছেলে।

পুলিশ সূত্রে জানা গেছে, বুধবার (২৪ মে) একটি মাদক মামলায় ওয়ারেন্টভুক্ত আসামি মাসুদ রানাকে আটক করে বিজিবি পোলাডাঙ্গা ক্যাম্পের সদস্যরা। পরে পুলিশ তাকে চাঁপাইনবাবগঞ্জ সদর থানায় নিয়ে আসে। গ্রেফতারকৃত আসামির মোবাইলে অনেকগুলো হেরোইনের ছবি দেখা যায়। রাতে তাকে সাথে নিয়ে দুর্গম চরাঞ্চল সদর উপজেলার আলাতুলি ইউনিয়নের কোদালকাটি এলাকায় অভিযানে যায় পুলিশ। সেখানে স্কুলপাড়ার একটি পাঠখড়ির মাচা থেকে ১ কেজি ৮২ গ্রাম হেরোইন উদ্ধার করে। সে সময় মাসুদের দুই হাতে একটি হ্যান্ডকাফ লাগানো ছিল।


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।

পুলিশের দাবি, ফেরার পথে ভোর ৫টার দিকে জেলেপাড়ার একটি লিচু বাগানে কাদার মধ্যে পা পিছলে পড়ে যায়। এই সুযোগে পুলিশ সদস্যকে ধাক্কা দিয়ে দিয়ে মাসুদ হ্যান্ডকাফ নিয়েই দৌড়ে অন্ধকারের মধ্যে লুকিয়ে যায়। এরপর পুলিশ পিছু নিলেও তাকে ধরতে পারেনি। অভিযানে ছিলেন এসআই মাহবুবুর রহমান, এসআই জালাল উদ্দীন, এসআই নাসির উদ্দীন, এএসআই নয়ন কৃষ্ণ হোড়, এএসআই আব্দুল কাদেরসহ বেশ কয়েকজন পুলিশ সদস্য।

এদিকে ঘটনার পরপরই পুলিশ তার সন্ধানে অভিযানে নামে। কিন্তু গত তিন দিনেও তাকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। ওই আসামি এখন পর্যন্ত নিরুদ্দেশ। পুলিশের ধারণা সে সীমান্ত পেরিয়ে ভারতে পালিয়েছে।

পুলিশ জানিয়েছে, আসামি মাসুদ রানার বিরুদ্ধে মাদকের একাধিক মামলা রয়েছে। এর মধ্যে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের একটি মামলায় তার নামে গ্রেফতারি পরোয়ানা ছিল। তার বাবা নাজিবুল ইসলামও মাদক মামলায় সাজাপ্রাপ্ত আসামি। তিনি এখন ভারতে পালিয়ে আছেন। তার আপন ছোট ভাই ও খালাতো ভাই সবাই মাদক কারবারে জড়িত। তাদের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ সদর থানার ওসি সাজ্জাদ হোসেন জানান, মাসুদ রানার বিরুদ্ধে তিনটি মাদক মামলা রয়েছে। তাকে নিয়ে মাদকের সন্ধানেপদ্মা নদীর চরাঞ্চলে অভিযান পরিচালনা করা হয়। এ সময় আমরা তার দেখানো স্থান থেকে ১ কেজি ৮২ গ্রাম হেরোইন উদ্ধার করি। কিন্তু প্রচুর বৃষ্টিপাত ও বজ্রপাতের সুযোগে সে আমাদের পুলিশ সদস্যকে ধাক্কা দিয়ে পালিয়ে যায়। প্রাকৃতিক দূর্যোগের সুযোগে সে হাতকড়াসহ পালিয়ে যায়। আমরা এলাকার তিনজন জনপ্রতিনিধিসহ সাধারণ মানুষের সহায়তায় তাকে ধরতে অভিযান পরিচালনা করেছি।

চাঁপাইনবাবগঞ্জ পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার আবুল কালাম জানান, এর আগেও সে ভারতে অবস্থান করত। তার পিতাও সেখানে রয়েছে বলে আমরা জানতে পেরেছি। এখন পর্যন্ত পাওয়া তথ্যানুযায়ী আমরা ধারণা করছি মাসুদ রানা ভারতে পালিয়ে গিয়ে থাকতে পারে। তবে তাকে ধরতে আমাদের অভিযান অব্যাহত রয়েছে।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply