বাজারে এবার বিক্রি হচ্ছে ‘নির্বাচনে বিজয়ী হওয়ার কৌশল’

|

খুলনা ব্যুরো:

নির্বাচনে বিজয়ী হতে প্রার্থী, দল ও সমর্থকরা অবলম্বন করেন নানা কৌশল। এসব কৌশল এতটাই গোপনীয় রাখা হয় যে, প্রতিদ্বন্দ্বী প্রার্থীর কেউ যাতে জানতে না পারে । তবে অবাক করার ঘটনা হলেও সত্য, খুলনায় এবার বিক্রি হচ্ছে ‘নির্বাচনে বিজয়ী হওয়ার কৌশল’ শিরোনামে একটি বই। যেখানে বিজয়ী হওয়ার কৌশল বাতলে দেয়া হয়েছে বলে দাবি করেছেন লেখক।

বইটির লেখক আওছাফুর রহমান। তিনি জেলা আইনজীবী সমিতির সাবেক সহ-সভাপতি। গত কয়েকদিন ধরে খুলনা নগরীর বয়রা নুরনগর এলাকায় অবস্থিত নির্বাচনী অফিসের প্রবেশ মুখে একটি টেবিলে বইটি সাজিয়ে রাখতে দেখা গেছে।

৪৬ পৃষ্ঠার বইটি ১৪টি অধ্যায়ে বিভক্ত। লেখক আওছাফুর রহমান জানান, পেশি শক্তি, কালো টাকার ব্যবহার কিংবা বিশৃঙ্খলা না করে; কীভাবে শ্রম, মেধা ও বুদ্ধি খাটিয়ে নির্বাচনে জয়ী হওয়া যায় তা লিপিবদ্ধ করা হয়েছে এই বইতে।

তিনি আরও জানান, বইটি তার নিজস্ব চিন্তা ও অভিজ্ঞতার বহিঃপ্রকাশ। বইটির মূল্য ৫০০ টাকা হলেও নতুন ও ভিন্ন ধরনের হওয়ায় মূল্য কমিয়ে রাখা হচ্ছে ৩০০ টাকা। গত কয়েকদিন সিটি নির্বাচন উপলক্ষে প্রার্থী ও সমর্থকদের মাঝে বিক্রিও ভালো হয়েছে।

তিনি বলেন, কেনার চেয়ে বইটি হাতে নিয়ে মানুষ অনেক সময় ধরে যে নাড়াচাড়া করেছেন, শিরোনাম পড়েছেন- এটাই আমার সার্থকতা। বইটি খুলনার বিভিন্ন লাইব্রেরিতে পাওয়া যাবে বলেও জানান তিনি।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply