ফরিদপুরে নিরাপত্তারক্ষীদের জিম্মি করে ও কুপিয়ে ১০ দোকানে ডাকাতি

|

বাখুন্ডা বাজার (ফাইল ছবি)।

ফরিদপুর প্রতিনিধি:

ফরিদপুর সদর উপজেলার বাখুন্ডা বাজারে আগ্নেয়াস্ত্র ও দেশীয় অস্ত্রের মুখে নিরাপত্তারক্ষীদের জিম্মি করে ১০ দোকানে ডাকাতির ঘটনা ঘটেছে। এ সময় এক নিরাপত্তাকর্মীকে কুপিয়ে জখম করে ডাকাতদল।

শনিবার (২৭ মে) রাত আড়াইটা থেকে সাড়ে তিনটা পযন্ত ফরিদপুর সদরের গেরদা ইউনিয়নে ঢাকা-বরিশাল মহা সড়ক সংলগ্ন বাখুন্ডা বাজারে এ ঘটনা ঘটে।

বাজারের ব্যবসায়ীরা জানান, শনিবার রাত আড়াইটার দিকে মুখোশ পরা ১৫-২০ জনের সংঘবদ্ধ ডাকাতদল ওই বাজারের নিরাপত্তায় দায়িত্বে থাকা পাঁচ নৈশপ্রহরীকে জিম্মি করে বাজারের ১০টি ব্যবসা প্রতিষ্ঠানের তালা ভেঙ্গে নগদ টাকা ও মালামাল নিয়ে গেছে। এছাড়া যেসব প্রতিষ্ঠানে রাতে কর্মচারিরা থাকেন তাদেরও মারধর করে বেধে রেখে যায় ডাকাতরা।

যে ব্যবসা প্রতিষ্ঠানগুলিতে ডাকাতি হয়েছে সে দোকানগুলো হলো- সেলিম মিয়ার ফ্লেক্সিলোড এর দোকান, রিপনের ফলের দোকান, রাজীব শেখের চালের দোকান, গোবিন্দ দত্ত’র মুক্তা জুয়েলার্স, ধীরেন চন্দ্র বিশ্বাসের মা জুয়েলার্স, উৎপল দত্ত’র অনিক জুয়েলার্স, ফজলুল হক তালুকদারের হার্ডওয়ারের দোকান, মো. নজরুলের মুদি দোকান, আরেক নজরুলের মুদি দোকান ও দেলোয়ার হোসেনের টিভি ফ্রিজের দোকান।

ভুক্তভোগী ফ্লেক্সিলোড ব্যবসায়ী সেলিম মিয়া জানান, দোকান বন্ধ করে টয়লেটে গিয়েছিলাম। ফেরার পথে ডাকাত দলের সাত-আটজনকে দেখতে পাই। তারা প্রথমে নিজেদেরকে ডিবির লোক বলে পরিচয় দেয়। পরে আমার ঘাড়ে পিস্তল ও পেটে ছোরা ধরে আমার দোকান খুলতে বাধ্য করে। এরপর আমাকে রিপনের চালের আড়তে বেধে রেখে এক বস্তা চাল আমার শরীরে চাপিয়ে দিয়ে চলে যায়।

বাজারের অন্য ব্যবসায়ীরা জানান, ডাকাতরা ক্যাশ বাক্স ভেঙ্গে টাকা নিয়ে গেছে। চালের দোকানদার রাজীব শেখের ক্যাশ বাক্স ভাঙ্গতে পারেনি বলে তার ক্যাশ বাক্সটিই নিয়ে গেছে। তবে কোনো স্বর্ণের দোকানের সিন্দুক ডাকাতরা ভাঙতে পারেনি বলে জানা গেছে।

বাখুন্ডা পূর্বপাড় বাজার বণিক সমিতির যুগ্ম সম্পাদক মো. রিপন মিয়া ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ডাকাত দল আমার চালের দোকানের তালা ভেঙ্গে নগদ প্রায় ৮৪ হাজার টাকা ও পাঁচ লিটার সয়াবিন তেলের ২৫-৩০টি বোতলসহ প্রায় এক লাখ ২০ হাজার টাকার মালামাল নিয়ে গেছে।

তিনি আরও বলেন, এই বাজারে দুই শতাধিক দোকান রয়েছে। প্রতি রাতেই ব্যবসায়ীদের মধ্যে থেকে পাঁচজন করে
নিরাপত্তার দায়িত্ব পালন করেন। সম্প্রতি এ বাজারে ডাকাতির ঘটনা না ঘটলেও ১২ বছর আগে একবার নৈশ প্রহরীদের বেধে রেখে ট্রাকে করে চাল নিয়ে যাওয়ার ঘটনা ঘটেছিলো।

ডাকাতদের হামলায় আহত মো. জালালউদ্দীনকে (৪৮) ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। ডাকাতরা তাকে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করেছে বলে জানা গেছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুমন রঞ্জন সরকার বলেন, পুলিশ
ঘটনাস্থল পরিদর্শন করেছে।  ব্যবসায়ীদের মামলা করতে বলা হয়েছে। এ ঘটনার সাথে জড়িতদের চিহ্নিত করে গ্রেফতারের চেষ্টা চলছে বলেও জানান তিনি।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply