ফরিদপুরে চোরাই মোবাইলের আইএমইআই নম্বর পরিবর্তন করে বিক্রি, গ্রেফতার ৬

|

ফরিদপুর প্রতিনিধি:

মোবাইল ফোন চুরি করে তার আইএমইআই নম্বর পরিবর্তন করে বিক্রয় চক্রের সক্রিয় ৬ সদস্যকে গ্রেফতার করেছে জেলার নগরকান্দা থানা পুলিশ। শনিবার (২৭ মে) দুপুরে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানায় পুলিশ।

নগরকান্দা থানার ওসি মিরাজ হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ জানতে পারে, গজারিয়া বাজারের কৃষ্ণপুর রোডে সুরমান শেখের মোবাইল সার্ভিসিংয়ের দোকানে দীর্ঘদিন ধরে চোরাই মোবাইল ক্রয়-বিক্রয় করা হয়ে আসছে। দেশের বিভিন্ন এলাকা থেকে চুরি করা মোবাইল ওই দোকানে বিক্রি করা হয়। পরে আইএমই নম্বর পরিবর্তন করে তা সাধারণের কাছে বিক্রি করে দেয়।

তিনি আরও জানান, গতকাল (২৬ মে) সন্ধ্যা ৬টার দিকে নগরকান্দা থানা পুলিশের একটি দল ওই দোকানে বিশেষ অভিযান চালায়। এ সময় দোকানে ল্যাপটপ ও বিশেষ ডিভাইসের মাধ্যমে মোবাইলের আইএমইআই নম্বর পরিবর্তনের কাজ চলা অবস্থায় দোকান থেকে ৬ জন সক্রিয় সদস্যকে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে ২৮টি মোবাইল ফোন, ৩টি ল্যাপটপ ও ৪টি মোবাইল সফটওয়ার ডিভাইস উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতরা হলো, উপজেলার রামনগর ইউনিয়নের উত্তর গুপিনাথপুর গ্রামের পিরু শেখের ছেলে সুরমান শেখ (৩৪), হারুন শেখের ছেলে রুহুল আমিন (২২), এনায়েত বিশ্বাসের ছেলে সুজন বিশ্বাস (২৪), সামু শেখের ছেলে শাহিন শেখ (১৮), আকতার শেখের ছেলে আল আমিন শেখ (২০) ও কৃষ্ণারডাঙ্গী গ্রামের মোকসেদ প্রামানিকের ছেলে মেহেদী হাসান (১৯)।

ওসি আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা এ অপরাধে জড়িত থাকার কথা পুলিশের কাছে স্বীকার করেছে। আটকৃতদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। আজ তাদের আদালতে সোপর্দ করা হয়েছে।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply