রোনালদোর ডান পা নাকি মেসির বাঁ পা; যেটি বেছে নিলেন হাল্যান্ড

|

ছবি: সংগৃহীত

ইংলিশ প্রিমিয়ার লিগে পা রেখেই নিজের জাত চেনাতে দেরি করেননি আর্লিং হাল্যান্ড। ম্যানচেস্টার সিটির জার্সিতে প্রথম মৌসুমেই ‘গোল মেশিন’ খ্যাত হয়ে উঠেছেন এই নরওয়েজিয়ান তারকা। সময়ের অন্যতম সেরা দুই ফুটবলার লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদোর যোগ্য উত্তরসূরি মনে করা হচ্ছে এই স্ট্রাইকারকে। লন্ডনে ল্যান্ডমার্ক হোটেলে ফুটবল লেখকদের ভোটে বর্ষসেরার (এফডব্লিউএ) পুরস্কার হাতে নিয়ে নানা প্রশ্নের উত্তর দিয়েছেন হাল্যান্ড। খবর গোল ডটকমের।

এফডব্লিউএ’র নৈশভোজের ইভেন্টে দুটি অপশন দিয়ে একটি বেছে নিতে বলা হয় নানা প্রশ্নে। এর মধ্যে একটি প্রশ্ন ছিল ‘রোনালদোর ডান পা নাকি মেসির বাঁ পা’ কোনটি বেঁছে নিবেন!  আরও ভারসাম্যপূর্ণ শক্তি অর্জনে মেসির বাঁ পায়ের চেয়ে রোনালদোর ডান পা চাই বলে জানান হাল্যান্ড। তিনি বলেন, কঠিন প্রশ্ন। তবে আমার বাঁ পা যেহেতু ঠিক আছে, আমি ক্রিস্টিয়ানোর ডান পা নিতে চাই।

ছবি: সংগৃহীত

৩৮ ম্যাচের প্রিমিয়ার লিগের এক মৌসুমে সর্বোচ্চ গোলের রেকর্ড গড়া হাল্যান্ড এবার সব প্রতিযোগিতা মিলিয়ে করেছেন ৫২ গোল। এরই মধ্যে প্রিমিয়ার লিগ শিরোপা নিশ্চিত করে ফেলেছে ম্যানচেস্টার সিটি, যেখানে সামনে থেকে লড়াই চালিয়ে গেছেন এই নরওয়েজিয়ান স্ট্রাইকার। সামনে এফএ কাপ ও চ্যাম্পিয়নস লিগের ফাইনাল। ট্রেবল জয়ের হাতছানি। বিশ্বকাপ জয় নাকি ম্যানসিটির সঙ্গে ট্রেবল চান, এই প্রশ্নে ২২ বছর বয়সী স্ট্রাইকারের উত্তর, নরওয়ের সঙ্গে বিশ্বকাপ জিততে পারা হবে বিরাট ব্যাপার। কিন্তু এটা এতটা বাস্তবসম্মত নয়। তাই আমি ট্রেবলই বেছে নেবো।

ছবি: সংগৃহীত

এছাড়া জার্মান বুন্দেসলিগার চেয়ে প্রিমিয়ার লিগ শিরোপা এবং প্রিমিয়ার লিগের থেকে চ্যাম্পিয়নস লিগকে গুরুত্ব দিয়েছেন হাল্যান্ড।

আগামী ৩ জুন ওয়েম্বলিতে ম্যানইউর বিপক্ষে এফএ কাপ ফাইনাল খেলবে সিটিজেনরা। আর ১০ জুন তুরস্কের ইস্তাম্বুলে চ্যাম্পিয়নস লিগের ফাইনালে তাদের প্রতিপক্ষ ইতালিয়ান জায়ান্ট ইন্টার মিলান।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply