আমাকে অবরুদ্ধ করে রাখা হয়েছে, যেকোনো সময় হত্যা করা হতে পারে: ইমরান খান

|

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান দাবি করেছেন, সরকার ও নিরাপত্তা বাহিনী তাকে অবরুদ্ধ করে রেখেছে। ফরাসি একটি গণমাধ্যমে দেয়া সাক্ষাৎকারে পিটিআই প্রধান অভিযোগ করেছেন, যে কোনো মুহূর্তে তাকে হত্যাও করা হতে পারে। খবর ফ্রান্স ২৪ এর।

মূলত, গত ৯ মে গ্রেফতার এবং দেশজুড়ে সহিংসতার পর থেকেই প্রাণনাশের শঙ্কার কথা জানিয়ে আসছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। শুক্রবার (২৬ মে) ফ্রান্সের একটি গণমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে এই সেই শঙ্কার কথা আবারও তুলে ধরেন ইমরান। তিনি বলেন, সরকার এবং সামরিক বাহিনীর হিটলারের মতো আচরণ করছে পিটিআই’র নেতাকর্মীদের সাথে। দলীয় কর্মীদের না পেয়ে তাদের পরিবারের সদস্যদের নির্যাতন করা হচ্ছে।

তিনি আরও বলেন, আমার দলের একের পর এক সিনিয়র নেতাদের গ্রেফতার করা হচ্ছে। তাদের বাড়িতে তল্লাশির নামে একের পর এক হামলা হচ্ছে। আমাকেও এক প্রকার অবরুদ্ধ করে রাখা হয়েছে। নিরাপত্তাহীনতায় ভুগছি আমি যেকোনো সময় আমাকেও গ্রেফতার করা হতে পারে।

এ অবস্থায় পাকিস্তান সরকারের সাফ ঘোষণা, ছাড় দেয়া হবে না সহিংসতাকারীদের। যুক্তরাষ্ট্রের ক্যাপিটল হিল হামলাকারীদের মতোই পিটিআই’র নেতাকর্মীদেরও বিচার করা হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন পাক প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। তিনি বলেন, ৯ মে’তে যারা সহিংসতা চালিয়েছে তারা পাকিস্তানের অস্তিত্ব এবং সংবিধানের ওপর হামলা চালিয়েছে। হামলাকারীদের কোনো ছাড় দেয়া হবে না। যুক্তরাষ্ট্রের ক্যাপিটল হিলে হামলাকারীরা যেভাবে শাস্তি পেয়েছে, ৯মে’র হামলাকারীদেরও সেভাবেই শাস্তি হবে।

এদিকে, এখনও অব্যাহত আছে পিটিআই’র সিনিয়র নেতাদের গ্রেফতার এবং পদত্যাগ। এবার দল ছাড়ার ঘোষণা দিয়েছেন পিটিআই এর সিন্ধু প্রদেশের প্রাদেশিক প্রেসিডেন্ট আলি হায়দার জায়েদি।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply