টেস্ট চ্যাম্পিয়নশিপের পুরস্কার ঘোষণা, বাংলাদেশ কত পাবে?

|

ছবি: সংগৃহীত

ভারত-অস্ট্রেলিয়ার শিরোপার লড়াইয়ের মধ্যদিয়ে পর্দা নামবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় আসর। আগামী ৭ জুন ইংল্যান্ডের ওভালে অনুষ্ঠিত হবে মর্যাদার লড়াইটি। শিরোপার লড়াই শুরুর দুই সপ্তাহ আগে টেস্ট চ্যাম্পিয়নশিপের জন্য প্রাইজমানি ঘোষণা করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল। ২০২১-২৩ টেস্ট চক্রের জন্য মোট ৩.৮ মিলিয়ন ডলার দিচ্ছে আইসিসি। চ্যাম্পিয়নশিপের নয়টি দলের মধ্যেই প্রাইজমানির অর্থ ভাগ করে দেয়া হবে।

জয়ী দল পাবে ১.৬ মিলিয়ন ডলার। যা বাংলাদেশি টাকায় ১৭ কোটি টাকার বেশি। এ ছাড়া রানার্সআপ দল পাবে ৮ কোটি মার্কিন ডলার যা বাংলাদেশি টাকায় সাড়ে আট কোটি টাকা। আগের আসরেও একই অঙ্কের প্রাইজমানি পেয়েছিল দলগুলো।

পয়েন্ট টেবিলে তৃতীয় স্থানে থাকা সাউথ আফ্রিকা পাবে ৪ লাখ ৫০ হাজার মার্কিন ডলার। অর্থাৎ প্রায় ৫ কোটি টাকা। চার নম্বরে থেকে এবারের মৌসুম শেষ করা ইংল্যান্ড পাবে ৩ লাখ ৫০ হাজার ডলার। ৫ নম্বরে থাকা শ্রীলঙ্কা পাবে ২ লাখ ডলার।

আগের আসরে চ্যাম্পিয়ন নিউজিল্যান্ড এবার ৬ নম্বরে থেকে আসর শেষ করেছে। আর যথাক্রমে ৭, ৮ ও ৯ নম্বরে পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশ রয়েছে। প্রত্যেকেই পাবে ১ লাখ ডলার করে। যা এক কোটি টাকার কিছু বেশি।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply