চ্যাম্পিয়নস লিগে খেলতে না পারায় কোনো অজুহাত দেয়া চলে না: সালাহ

|

ছবি: সংগৃহীত

ইংলিশ প্রিমিয়ার লিগে শীর্ষ চার দল নিশ্চিত হয়ে গেছে। টেবিলের পাঁচে থাকায় আগামী মৌসুমে চ্যাম্পিয়নস লিগে খেলতে পারবে না লিভারপুল। ইউরোপসেরার প্রতিযোগিতায় খেলার যোগ্যতা অর্জনে ব্যর্থতার দায় মেনে নিয়েছেন মোহাম্মেদ সালাহ। এজন্য ব্যর্থতার দায় সবটুকু মেনে নিয়ে এই ফরোয়ার্ড বলছেন, কোনো অজুহাত দেয়া চলে না। খবর গোল ডটকমের।

ইংলিশ প্রিমিয়ার লিগে বৃহস্পতিবার (২৫ মে) লিভারপুলের খেলা ছিল না। তবে অন্য ম্যাচের ফলাফল গড়ে দিয়েছে তাদের ভাগ্য। চেলসিকে ৪-১ গোলে উড়িয়ে শীর্ষ চারে থাকা নিশ্চিত করেছে ম্যানচেস্টার ইউনাইটেড। পাশাপাশি চূড়ান্ত হয়ে গেছে, লিভারপুল থাকতে পারছে না চারের মধ্যে।

২০১৭ সালে সালাহ লিভারপুলে যোগ দেয়ার পর এই প্রথম চ্যাম্পিয়নস লিগ খেলতে পারবে না দলটি। টুইটার হ্যান্ডলে আক্ষেপ নিয়ে তিনি লিখেছেন, আমি পুরোপুরি বিধ্বস্ত। এর জন্য একদমই কোনো অজুহাত দেয়া চলে না। আগামী মৌসুমে চ্যাম্পিয়নস লিগে জায়গা করে নিতে আমাদের যা যা দরকার ছিল, তার সবকিছুই ছিল। কিন্তু আমরা ব্যর্থ হয়েছি। লিভারপুলের মতো একটি দলের অন্তত এই প্রতিযোগিতার যোগ্যতা অর্জন করাটাই ছিল ন্যূনতম। আমি দুঃখিত, তবে মনোবল ঠিক রাখা বা আশার কিছু কথা শোনানোর মতো সময় এখনও আসেনি। আমরা আপনাদের ও নিজেদেরও হতাশ করেছি।

এবারের মৌসুমে শুরুটা ভালো হয়নি লিভারপুলের। অধারাবাহিক পারফরমেন্সে শুরু থেকে লম্বা সময় ধরে পয়েন্ট টেবিলের ১০-১১ নম্বারে ছিল দলটি। শেষদিকে টানা সাত জয় ও অন্যদের পয়েন্ট হারানোর সুবাদে শীর্ষ চারে থাকার সম্ভাবনা তৈরি হয়। সবশেষ অ্যাস্টন ভিলার বিপক্ষে ১-১ গোলে ড্রয়ে সেই আশাটুকুও ম্লান হয়ে যায় ক্লপের দলের।

গত পাঁচ বছরে ক্লপের কোচিংয়ে দলটি চ্যাম্পিয়নস লিগের ফাইনাল খেলেছে তিনবার। যেখানে একবার শিরোপাও ঘরে তুলেছে। অন্য দুবার রিয়াল মাদ্রিদের সঙ্গে হেরেছে ক্লপের দল। এমন পারফমেন্সের পর ক্লপ বলেন, আমরা নিজেরাই যথেষ্ট ভালো ছিলাম না।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply