‘টেস্টে সাকিবকে মিস করবো’

|

ছবি: সংগৃহীত

আফগানিস্তান ক্রিকেট দল জুনে বাংলাদেশ সফরে আসছে। দুই ধাপের এই সফরে প্রথম দফায় একটি টেস্ট খেলবে আফগানরা। রশিদ খানদের বিপক্ষে কঠিন লড়াইয়ে দলের কান্ডারি সাকিব আল হাসানের সার্ভিস মিস করবে বাংলাদেশ। যা নিশ্চিতভাবে অপূরণীয় এক ক্ষতি। সাকিব না থাকায় নির্বাচকদের জন্য দল গড়া কিছুটা কঠিন হয়ে দাঁড়াচ্ছে, কারণ ব্যাটিং-বোলিং দুই দিকটাই ভাবতে হচ্ছে।

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের নির্বাচক হাবিবুল বাশার সুমন জানিয়েছেন, সাকিবের অনুপস্থিতিতে সেই দায়িত্ব নিয়ে খেলতে হবে অন্যদের। বৃহস্পতিবার (২৫ মে) মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে গণমাধ্যমকে তিনি এই কথা বলেন।

বাশার বলেন, বিশ্ব ক্রিকেটে খুব কম ক্রিকেটারই আছেন যারা ব্যাটিং-বোলিং করে দলে আসতে পারে। সাকিবের ব্যাটিং-বোলিং আমরা মিস করবো। আমার মনে হয় বাকি যারা দলে আছে তাদের দায়িত্ব সেই কাজটা করে দেয়া।

জাতীয় দলের এই নির্বাচক আরও বলেন, সাকিব না থাকলে একটা বাড়তি ব্যাটসম্যান নিয়ে খেলতে হবে অথবা একজন বোলার বেশি নিয়ে খেলতে পারি। কন্ডিশন অনুযায়ী সেটা আমরা করে থাকি। ওর না থাকাটা স্টেপ ব্যাক।

একমাত্র টেস্ট ম্যাচটি খেলতে আগামী ১০ জুন ঢাকায় পা রাখবে আফগানিস্তান ক্রিকেট দল। হোম অব ক্রিকেটে ১৪ জুন থেকে শুরু হবে ম্যাচটি। ম্যাচটি শেষ করে ভারত যাবে রশিদ খানরা। ভারত থেকে ফের বাংলাদেশে এসে ঈদুল আজহার পর ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে দুই দল। সাকিব ফিরতে পারেন ওয়ানডে ও টি-টোয়েন্টিতে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply