১৭০ ফুটের টাওয়ারে উঠে জিকির যুবকের, আজানের ধ্বনি শুনিয়ে নামিয়ে আনলো ফায়ার সার্ভিস

|

আখাউড়া প্রতিনিধি :

বিদ্যুৎ টাওয়ারটি ১৭০ ফুট উঁচু। এটা দিয়ে সঞ্চালিত হয় ১ লাখ ৩২ হাজার ভোল্টের বিদ্যুৎ। সেই টাওয়ারের চূড়ায় উঠে ‘আল্লাহ আল্লাহ’ বলে জিকিরের পাশাপাশি চিৎকার-চেঁচামেচিও করতে থাকেন ২৮-৩০ বছরের এক যুবক। পরে ফায়ার সার্ভিসের লোক এসে কৌশলে তাকে নিচে নামিয়ে আনেন। 

বৃহস্পতিবার (২৫ মে) সকালে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলা তিতাস সেতু এলাকায় ঘটে এ ঘটনা। উদ্ধারকৃত যুবক নিজেকে নাসির উদ্দিন বলে পরিচয় দিয়েছেন। তিনি নোয়াখালী জেলার সেনবাগের ইয়ারপুর গ্রামের সিরাজ বাবুর্চির ছেলে। 

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল ৮টার দিকে মৃত্যুঝুঁকি নিয়ে ১ লাখ ৩২ হাজার ভোল্টের বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (পিডিবি) বিদ্যুৎ সঞ্চালন (জাতীয় গ্রিড) লাইনের ১৭০ ফুট উঁচু টাওয়ারের মাথায় উঠে বসেন ওই যুবক। এসময় বিদ্যুতের উঁচু টাওয়ারের উপরে বসে জোরে জোরে ‘আল্লাহু আল্লাহু’ বলে চিৎকার করতে থাকেন তিনি। কখনও  জিকিরের পাশাপাশি চিৎকার চেঁচামেচিও করছিলেন ওই যুবক। এসময় সবাই তাকে নেমে আসার অনুরোধ জানালেও তিনি নামেননি। পরে খবর দেয়া হয় ফায়ার সার্ভিসে।


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।

আখাউড়া উপজেলা ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের স্টেশন কর্মকর্তা মুনিম সারোয়ার বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন তারা। ওই যুবককে টাওয়ার থেকে নেমে আসতে হ্যান্ড মাইকে অনুরোধ জানানো হয়। বেলা ১১টার দিকে মোবাইল থেকে হ্যান্ড মাইকে আজানের ধ্বনি শোনালে ওই যুবক টাওয়ার থেকে নেমে আসেন।

তিনি আরও বলেন, এর আগের দিন বিকালেও ওই যুবক টাওয়ারে উঠেছিলেন। আমরা তাকে নামিয়ে এনেছি। ২০ দিন আগেও জেলার সদর উপজেলার বরিশল এলাকায় বিদ্যুতের টাওয়ারে উঠেছিল তিনি। তার মানসিক সমস্যা রয়েছে বলে ধারণা করা হচ্ছে।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply