আইপিএল ফাইনালের পরেই এশিয়া কাপের সিদ্ধান্ত; থাকবেন বিসিবি সভাপতি

|

ছবি: সংগৃহীত

এশিয়া কাপ নিয়ে ধোঁয়াশা এখনও শেষ হয়নি। আইপিএলের ফাইনালের পরই এশিয়া কাপ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত আসতে পারে। এমনটাই ইঙ্গিত দিয়েছেন বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই) সচিব ও এশিয়ান ক্রিকেট কাউন্সিলের চেয়ারম্যান জয় শাহ। খবর ইএসপিএন ক্রিকইনফোর।

আগামী ২৮ মে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ফাইনাল অনুষ্ঠিত হবে। সেখানে আমন্ত্রণ জানানো হয়েছে বাংলাদেশ, শ্রীলঙ্কা ও আফগানিস্তানের ক্রিকেট বোর্ড প্রধানদের। সেখানেই তাদের সঙ্গে এশিয়া কাপ নিয়ে আলোচনা হবে বলে জানালেন তিনি।

এই প্রসঙ্গে জয় শাহ বলেন, এখনও পর্যন্ত এশিয়া কাপ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। আমরা আইপিএল নিয়ে ব্যস্ত। তবে আইপিএল ফাইনাল দেখতে শ্রীলঙ্কা, বাংলাদেশ এবং আফগানিস্তানের বোর্ডের সভাপতিরা আসছে। তখনই আমরা তাদের সঙ্গে আলোচনায় বসবো। তারপর চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।

এবার এশিয়া কাপের আয়োজক দেশ পাকিস্তান। কিন্তু ভারত পাকিস্তানে গিয়ে খেলতে রাজি না হওয়ায় একটি ‘হাইব্রিড’ মডেলের প্রস্তাব দিয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড। সেক্ষেত্রে ৪টি ম্যাচ পাকিস্তানে আয়োজিত হবে। ভারতের ম্যাচগুলো হবে সংযুক্ত আরব আমিরাতে। কিন্তু এ নিয়ে এখনও কোনও মন্তব্য করেনি এশিয়ান ক্রিকেট কাউন্সিল।

ভারত-পাকিস্তান ম্যাচ দুবাইয়ে করতে চায় পিসিবি। কিন্তু শোনা যাচ্ছে শ্রীলঙ্কাতে হতে পারে সেই দুটো ম্যাচ। এসিসির এক সূত্র জানান, এসিসির প্রধান জয় শাহ একটি কার্যকরী কমিটির মিটিং ডাকবেন। সেখানেই এশিয়া কাপের বিষয়ে চূড়ান্ত ঘোষণা আসবে। পিসিবি ভারতের বিরুদ্ধে নিরপেক্ষ ভেনুতে খেলতে রাজি। যদিও এই ম্যাচটা ওরা দুবাইয়ে খেলতে চাইবে। এই বছরের ১ থেকে ১৭ সেপ্টেম্বরের মধ্যে এশিয়া কাপ হওয়ার কথা। শেষ পর্যন্ত কোথায় হয় সেটাই দেখার।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply