ভোট দিলেন স্বতন্ত্র মেয়র প্রার্থী জায়েদা খাতুন

|

গাজীপুর সিটি করপোরেশনের সাবেক মেয়র জাহাঙ্গীর আলমের মা জায়েদা খাতুন ভোট দিয়েছেন। এ সময় তার ছেলে জাহাঙ্গীর আলমও ভোট দেন।

বৃহস্পতিবার (২৫ মে) সকাল ১০টার পর কানাইয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দিয়েছেন তিনি। এর আগে সকাল ৮টায় ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ শুরু হয়। চলবে বিকেল ৪টা পর্যন্ত।

এ সময় ভোটের পরিবেশ নিয়ে সন্তুষ্টি প্রকাশ করেছেন স্বতন্ত্র মেয়র প্রার্থী জায়েদা খাতুন। সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন হলে জয়ী হবার আশাবাদ ব্যক্ত করেন তিনি। টঙ্গীতে কয়েকটি কেন্দ্রে এজেন্টকে বের করে দেয়ার চেষ্টা চালানো হয়েছিল বলেও অভিযোগ করেন জায়েদা খাতুন।

নির্বাচনে মেয়র পদে ৮ জন, সাধারণ আসনের কাউন্সিলর পদে ২৪৬ জন ও সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর পদে ৭৯ জন প্রার্থী লড়ছেন। ৪৮০টি কেন্দ্রের মধ্যে ৩৭৭টিকে গুরুত্বপূর্ণ ঘোষণা করেছে নির্বাচন কমিশন।

নির্বাচন কমিশনের তথ্য অনুযায়ী, গাজীপুর সিটি করপোরেশনের মোট ভোটার ১১ লাখ ৭৯ হাজার ৪৭৬ জন। তাদের মধ্যে ৫ লাখ ৯২ হাজার ৭৬২ জন পুরুষ, ৫ লাখ ৮৬ হাজার ৬৯৬ জন নারী এবং ১৮ জন হিজড়া। এই সিটিতে ৫৭টি সাধারণ ও ১৯টি সংরক্ষিত ওয়ার্ড আছে। মোট ভোটকেন্দ্র ৪৮০টি। আর ভোটকক্ষ ৩ হাজার ৪৯৭টি।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply