দর্শনায় বাসা থেকে প্রায় ২ মণ ভারতীয় রুপার গহনা উদ্ধার

|

চুয়াডাঙ্গা প্রতিনিধি:

চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা উপজেলার দর্শনা সীমান্তে ৭৭ কেজি ৭০০ গ্রাম ওজনের ভারতীয় রুপা উদ্ধার করেছে বিজিবি। এ সময় সোহাগ নামে পাচারকারী পালিয়ে যায়। পলাতক পাচারকারী সোহাগ (৩০) দর্শনা মোবারকপাড়ার মৃত বাবু আলীর ছেলে।

বুধবার (২৪ মে) বিকাল ৫টার দিকে দর্শনা বিওপির মোবারকপাড়া আবাসিক এলাকা থেকে এসব ভারতীয় রুপা উদ্ধার করা হয়।

চুয়াডাঙ্গা-৬ বিজিবি অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সাঈদ মোহাম্মাদ জাহিদুর রহমান জানান, দর্শনা এলাকা দিয়ে ভারত থেকে অবৈধভাবে বাংলাদেশে বিপুল পরিমাণ তৈরিকৃত রুপার গহনা পাচার করা হচ্ছে, এমন তথ্যের ভিত্তিতে আমি নিজেসহ সঙ্গীয় টহল দল নিয়ে সীমান্ত মেইন পিলার ৭৬ থেকে আনুমানিক ৪ কিলোমিটার বাংলাদেশের ভিতরে বিকাল ৫টায় দর্শনা মোবারকপাড়া আবাসিক এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করি। এ এলাকায় বসবাসকারী মোস্তফা আলীর বসতবাড়িতে অভিযান চালিয়ে চোরাকারবারি সোহাগের ফেলে যাওয়া রুপা ভর্তি ৪টি প্লাস্টিকের বস্তা পরিত্যক্ত অবস্থায় পাওয়া যায়। এরপর পার্শ্ববর্তী সোহাগের বসতবাড়ি থেকে স্কচটেপ দিয়ে মোড়ানো ১২৬টি খালি প্যাকেট এবং ১টি মোটরসাইকেল উদ্ধার করি। প্লাস্টিকের ৪টি বস্তার ভিতর থেকে ৭৭ কেজি ৭০০ গ্রাম ভারতীয় তৈরিকৃত রুপার গহনা উদ্ধার করতে সক্ষম হই। যার আনুমানিক বাজার মূল্য ১ কোটি ২২ লাখ টাকা।

তিনি আরও জানান, এ ব্যাপারে সুবেদার জহির উদ্দিন বাবর বাদী হয়ে পলাতক পাচারকারী সোহাগের বিরুদ্ধে দর্শনা থানায় মামলা এবং উদ্ধারকৃত ভারতীয় রুপার গহনাগুলি চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply