‘প্রয়োজনে বেতন কমাবো’, মেসিকে অ্যাস্টন ভিলায় আনতে এমির প্রত্যয়

|

ছবি: সংগৃহীত

কোথায় যাবেন লিওনেল মেসি? পিএসজির সাথে চুক্তি নবায়নে তিনি যে আর আগ্রহী নন, সেটি পরিষ্কার। সৌদি ক্লাব আল হিলাল কিংবা এমএলএসের ক্লাব ইন্টার মিয়ামির নাম শোনা যাচ্ছে মেসির সম্ভাব্য গন্তব্য হিসেবে। বার্সেলোনায় মেসির ফেরার ব্যাপারেও প্রায়ই শোনা যাচ্ছে গুঞ্জন। এরই মধ্যে মেসির উদ্দেশে পিএসজির সমর্থকদের দুয়োধ্বনি দেয়ার প্রেক্ষাপটে তার বিশ্বকাপ জয়ী আর্জেন্টিনা দলের সতীর্থ এমিলিয়ানো মার্তিনেজ জানিয়েছেন, আলবিসেলেস্তেদের ক্যারিশম্যাটিক অধিনায়ককে অ্যাস্টন ভিলার সতীর্থ করতে প্রয়োজনে নিজের বেতনও কমাতে রাজি এই গোলরক্ষক। গোল ডটকমের খবর।

সাতবারের ব্যালন ডি’অরজয়ী ফুটবলের মহাতারকা লিওনেল মেসির সাথে পিএসজির চুক্তির মেয়াদ শেষ হয়ে যাচ্ছে এই গ্রীষ্মেই। ফ্রি এজেন্ট হয়ে যাবেন মেসি। সম্ভাব্য গন্তব্য হিসেবে এখনও কোনো ক্লাবের নামই খোলাসা করেননি সর্বকালের অন্যতম সেরা এই ফুটবলার। পিএসজিতেও যে থাকছেন না, সেটিও এক প্রকার নিশ্চিত। ক্লাবটির সাথে, সমর্থকদের সাথে মেসির সম্পর্ক ভালো যাচ্ছে না মোটেও। গ্যালারি থেকে একাধিক ম্যাচেই দুয়োধ্বনি দেয়া হয়েছে এই বিশ্বকাপ জয়ী অধিনায়ককে। আর এটিই মানতে কষ্ট হচ্ছে অ্যাস্টন ভিলার আর্জেন্টাইন গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেজের। ইএসপিএনের কাছে তিনি বলেছেন, লিওকে দুয়োধ্বনি দেয়া হলে তাকে আমি অ্যাস্টন ভিলায় নিয়ে আসবো। সতীর্থদের দিয়ে ওকে ঘিরে রাখবো। প্রতি সপ্তাহান্তে লিওয়ের জন্য রোস্ট রান্না করবো আমি। মানুষজনকে বলবো লিওয়ের ছবি দিয়ে ছোট ছোট পতাকা বানিয়ে নিয়ে আসতে, যাতে তার ভালো সময় কাটে। প্রয়োজন হলে নিজের বেতনও কমাবো।

কাতার বিশ্বকাপের আগে থেকেই মেসির সাথে দারুণ সম্পর্ক এমি মার্তিনেজের। আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের পার্শ্বনায়ক এই গোলরক্ষক বিশ্বাস করেন, মেসির সাথে থেকে অনেক কিছুই শিখেছেন তিনি। এমি বলেন, বিশ্বকাপ থেকে আমি সবচেয়ে বেশি যা শিখেছি তা হলো ফলাফলের ব্যাপারে মনোযোগের ক্ষেত্রে মানসিক শান্তি বজায় রাখা। দারুণ চাপের মধ্য দিয়ে যেতে হয়েছিল সেই সময়টা। উদাহরণস্বরূপ বলা যায়, নেদারল্যান্ডসের বিপক্ষে সেই ম্যাচের কথা; যখন ডাচরা সমতা ফিরিয়ে আনলো। ফ্রান্স ম্যাচের কথাও বলবো; ওরা কেবল ৩-৩’এ সমতাই আনেনি, আমাদের প্রায় হারিয়েও দিয়েছিল। তখন এতটা চাপ সামলাতে হয়েছিল বলে এখন আমি অনেক অভিজ্ঞতা সাথে নিয়ে খেলতে পারি।

আরও পড়ুন: ম্যানচেস্টার ইউনাইটেডে যাচ্ছেন নেইমার!

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply