ফাইনালে চেন্নাই

|

ছবি: সংগৃহীত

গুজরাট টাইটান্সকে ১৫ রানে হারিয়ে আইপিএল ১৬তম আসরের ফাইনালে উঠে গেলো চেন্নাই সুপার কিংস। এ নিয়ে ১০ম বারের মতো আইপিএলের ফাইনালে উঠলো ধোনির চেন্নাই।

টসে জিতে ব্যাটিঙয়ে চেন্নাই। গায়কোয়াড়ের ব্যাটে বাড়তে থাকে চেন্নাইয়ের রান। আরেক প্রান্তে তাকে সঙ্গ দিয়ে যান নিউজিল্যান্ডের কনওয়ে। একাদশ ওভারে ভাঙে তাদের ৮৭ রানের উদ্বোধনী জুটি, ৪৪ বলে ৬০ রান করে সাজঘরে ফেরেন গায়কোয়াড়।

শিভাম দুবেকে দ্রুত ফেরান স্পিনার নুর আহমেদ। পরপর দুই ওভারে অজিঙ্কা রাহানে ও কনওয়ে বিদায় নিলে চেন্নাইয়ের রান দেড়শ পার হয় রবীন্দ্র জাদেজার ব্যাটে। শামির বলে আউট হওয়ার আগে ১৬ বলে ২২ রান করেন তিনি।

১৭৩ রানের টার্গেটে খেলতে নেমে শুরুতেই ঋদ্ধিমান সাহা দিপক চাহারের বলে আউট হয়ে সাজঘরে ফেরেন। এই পেসার টিকতে দেননি প্রতিপক্ষ অধিনায়ক হার্দিক পান্ডিয়াকেও। পরপর দুই ওভারে দাসুন শানাকা ও ডেভিড মিলারকে ড্রেসিং রুমে পাঠান জাদেজা।

সতীর্থদের আসা-যাওয়ার মাঝে এক প্রান্তে লড়াই চালান গত ম্যাচের সেঞ্চুরিয়ান শুবমান গিল। কিন্তু তিনিও এবার খেলতে পারেননি বড় ইনিংস, ফেরেন ১ ছক্কা ও ৪টি চারে ইনিংসে সর্বোচ্চ ৪২ রানে।

গিলের বিদায়ের পর জয়ের সম্ভাবনা প্রায় শেষ হয়ে যায় গুজরাটের। রশিদ খানের ২ ছক্কা ও ৩ চারে ৩০ রানের ক্যামিও ইনিংসে কেবল কমে ব্যবধান।

দুর্দান্ত বোলিংয়ে স্রেফ ১৮ রানে ২ উইকেট নেন জাদেজা। দু’টি করে উইকেট পান মাহিশ থিকশানা, দিপক চাহার ও মাথিশা পাথিরানারও।

ফাইনাল খেলার সুযোগ অবশ্য এখনো আছে গুজরাটের। লক্ষ্ণৌ সুপার জায়ান্টস ও মুম্বাই ইন্ডিয়ান্সের মধ্যকার এলিমিনেটর ম্যাচের জয়ী দলের সাথে তারা খেলবে দ্বিতীয় কোয়ালিফায়ার। সেই ম্যাচে যারা জিতবে তারা চলে যাবে ফাইনালে।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply