এসএসসি পরীক্ষায় নকলের প্রতিবাদ করায় স্থানীয়দের মারধরে আহত ৬ পরীক্ষার্থী

|

স্থানীয়দের হামলার শিকার এক এসএসসি পরীক্ষার্থী।

শরীয়তপুর প্রতিনিধি:

চলমান এসএসসি পরীক্ষায় নকল সরবরাহের প্রতিবাদ করায় স্থানীয়দের হামলায় ৬ পরীক্ষার্থী আহত হয়েছে। শরীয়তপুর ডোমসার জগৎচন্দ্র ইনস্টিটিউশন অ্যান্ড কলেজ কেন্দ্রে পরীক্ষা শেষে তাদের মারধর করে স্থানীয় কিছু শিক্ষার্থী। তাদের সাথে স্থানীয় বেশ কয়েকজন ছিল বলেও অভিযোগ উঠেছে। তারাই পরীক্ষা হলে নকল সরবরাহ করছিল বলে অভিযোগ।

রোববার (২১ মে) দুপুর ১টার দিকে ডোমসার জগৎচন্দ্র ইনস্টিটিউশন অ্যান্ড কলেজ মাঠে এ ঘটনা ঘটে। আহতদের মধ্যে গুরুতর অবস্থায় শৌলপাড়া মনোয়ার খান উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী কবির হোসেনকে শরীয়তপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকি আহত শিক্ষার্থীরা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

শিক্ষার্থী ও স্থানীয়দের অভিযোগ, এসএসসি পরীক্ষা শুরু হওয়ার পর থেকেই স্থানীয়রা বিভিন্নভাবে ঐ বিদ্যালয়ের জানালা দিয়ে স্থানীয় শিক্ষার্থীদের নকল সরবরাহ করতো। এ সময় শৌলপাড়া মনোয়ার খান উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা তাতে বাধা দিলে বারবার তাদের হুমকি দেয় স্থানীয়রা। রোববারও নকল দিতে গেলে শৌলপাড়া মনোয়ার খান উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা প্রতিবাদ করে। এতে ক্ষিপ্ত হয় নকল সরবরাহকারীরা।


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।

ভুক্তভোগী শিক্ষার্থীদের অভিযোগ, রোববার পরীক্ষা শেষে হল থেকে বের হওয়ার সাথে সাথেই স্থানীয়দের হামলার শিকার হয় শৌলপাড়া মনোয়ার খান উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা। পরে সেখানে ইট-পাটকেল ও লাঠি-সোটাসহ হাতুড়ির আঘাতে আহত হয় ৬ জন শিক্ষার্থী। পরে স্থানীয় ও অন্যান্য শিক্ষার্থীরা তাদেরকে শরীয়তপুর সদর হাসপাতালে নিয়ে আসে। এর মধ্যে কবির হোসেনের মাথায় আঘাত লাগায় পাঁচটি সেলাই করা হয়েছে। সেই সাথে শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্নও রয়েছে। অনেক শিক্ষার্থীদের স্কুল ইউনিফর্মে রক্তের দাগও দেখা গিয়েছে।

এদিকে, পুলিশ জানিয়েছে, দুই স্কুলের শিক্ষার্থীদের মাঝে মারামারির ঘটনা ঘটেছে। এতে একজনকে আটক করা হয়েছে। দুই স্কুলের মধ্যে মিমাংসার কথা চলছে বলে জানায় পুলিশ। যেহেতু স্কুলের ব্যাপার, তারা কোনো ব্যবস্থা নিতে না পারলে আইনগত ব্যবস্থা নেয়া হবে। এ বিষয়ে এখনও কোনো মামলা হয়নি।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply