চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম শুরু

|

স্টাফ করেসপনডেন্ট, চাঁদপুর:

চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম শুরু হয়েছে। চাঁদপুর মূল শহর থেকে ৩ কিলোমিটার দূরে খলিশাডুলীতে চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহাসড়কের পাশে ৫ তলা ভাড়া বাড়িতে অস্থায়ী ক্যাম্পাসে শুরু হলো কার্যক্রম।

শনিবার (২০ মে) চাঁদপুর শিল্পকলা একাডেমীতে শিক্ষা কার্যক্রমের উদ্বোধন ও নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেন, এ বিশ্ববিদ্যালয়ের ১ম ব্যাচের শিক্ষার্থীরা চাঁদপুরবাসীর হৃদয়ে থাকবে। প্রতিষ্ঠানের প্রয়োজনীয় চাহিদাগুলো দ্রুত পূরণ হওয়ার আশাবাদ ব্যক্ত করেন তিনি।

বিশ্ববিদ্যালয়টিতে তিন বিভাগে ভর্তি হয়েছে ৯০ জন শিক্ষার্থী। শিক্ষার্থী এবং শিক্ষকরা নিজ নিজ ব্যবস্থাপনায় তাদের আবাসনের ব্যবস্থা করেছেন। গেল কয়েক মাসে শিক্ষকসহ প্রয়োজনীয় জনবল নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। তবে আরও জনবল লাগবে, যা ধীরে ধীরে পূরণ করা হবে বলে জানালেন উপাচার্য ড. নাছিম আখতার।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. নাছিম আকতার। বিশেষ অতিথি ছিলেন, পরিকল্পনা প্রতিমন্ত্রী প্রফেসর ড. শামসুল আলম, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য প্রফেসর ড. দিল আফরোজা বেগমসহ আরও অনেকে।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply