মেসি-নেইমার-এমবাপ্পের কাছ থেকে সুবিধা পায়নি দল: গালতিয়ের

|

ছবি: সংগৃহীত

চ্যাম্পিয়নস লিগে ব্যর্থতার পর লিগ ওয়ানের শিরোপা হারানোর শঙ্কাও জেগেছিল পিএসজির জন্য। বিশ্বের সেরা তিন আক্রমণভাগের ফুটবলার নিয়েও কাঙ্ক্ষিত সাফল্য আসছে না ফরাসি জায়ান্টদের। এমন পরিস্থিতিতে কোচ ক্রিস্তোফ গালতিয়ের বলেছেন, বিশ্বকাপ-ইনজুরিসহ বেশ কিছু কারণে মেসি-নেইমার-এমবাপ্পের কাছ থেকে সেরা পারফরমেন্স পায়নি দল। তবে সব শঙ্কার মেঘ কাটিয়ে নবম শিরোপা জয়ের কক্ষপথে আছে প্যারিসের ক্লাবটি। পিএসজি টক ডটকমের খবর।

৩৫ ম্যাচে ৮১ পয়েন্ট নিয়ে শিরোপা ধরে রাখার মিশনে আছে গালতিয়ের শিষ্যরা। কিছুদিন আগেও মুদ্রার উল্টো পিঠ দেখেছিল দলটি। লঁরিয়ের কাছে ৩-১ গোলে ভরাডুবিসহ পিএসজি মার্চ থেকে এপ্রিলের মধ্যে ঘরের মাঠে হেরে বসে তিনটি ম্যাচ। সেরা আক্রমণভাগ নিয়েও প্রত্যাশিত সাফল্য না আসার কারণ খুঁজে বের করেছেন পিএসজি কোচ।

ক্রিস্তোফ গালতিয়ের বলেছেন, পিএসজির দায়িত্ব নেয়ার পর থেকেই আমার লক্ষ্য ছিল এই তিনজনকে এক সুতোয় গাঁথা। দুর্ভাগ্যজনকভাবে বিশ্বকাপ, চোট এবং অবসাদ-এসব কারণে আমরা মৌসুম জুড়ে তাদের কাছ থেকে সুবিধাটা আদায় করতে পারিনি। যখনই মেসি, এমবাপ্পে ও নেইমার মাঠে ছিল; তখন পিএসজিও ছিল ভীষণ আক্রমণাত্মক। কিন্তু তা ছিল কেবল মৌসুমের একটা অংশ জুড়ে। এটাই আফসোসের ব্যাপার।

চোটের কারণে চলতি মৌসুম শেষ হয়ে গেছে নেইমারের। জুনে পিএসজির সঙ্গে চুক্তির মেয়াদ ফুরাবে মেসির। চুক্তি নবায়নের বিষয়ে দুই পক্ষের একমত হওয়ার খবর এখনও শোনা যায়নি। বরং বিশ্বকাপজয়ী এই ফরোয়ার্ডের দলছুট হওয়ার গুঞ্জন প্রতিদিনই ডানা মেলছে নতুন করে। এর মাঝেই মার্কিনিয়োসের সাথে ২০২৮ সাল পর্যন্ত চুক্তি সেরেছে পিএসজি। সে ব্যাপারে ক্রিস্তোফ গালতিয়ের বলেন, মার্কিনিয়োস অসাধারণ একজন ফুটবলার। বিশ্বের সেরা সেন্ট্রাল ডিফেন্ডারদের একজন সে। দশ বছর ধরে দলের সর্বত্রই তার উপস্থিতি রয়েছে।

লিগ ওয়ানে কিছুটা সময় বিবর্ণ থাকলেও শেষ দুই ম্যাচের জয়ে আবারও উজ্জ্বল হয়েছে পিএসজির আশা। ১১ বছরের মধ্যে নবম লিগ শিরোপার দৌড়ে ভালোভাবেই ফিরেছে গালতিয়ের শিষ্যরা।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply