নাটোরে ব্যবসায়ী কাদের হত্যা মামলায় ৫ জনের ফাঁসি

|

স্টাফ রিপোর্টার, নাটোর থেকে:

নাটোরের সিংড়ার বিয়াসের আব্দুল কাদের হত্যা মামলায় পূর্ববাংলা সর্বহারা পার্টির ৫ জনের ফাঁসি ও দুইজনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। রবিবার দুপুরে নাটোরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক সাইফুর রহমান ছিদ্দিক এই আদেশ দেন। রায় ঘোষণার সময় দণ্ডপ্রাপ্তদের মধ্যে ৬ জন আদালতে উপস্থিত ছিলেন। বাকী একজন মামলা চলাকালীন সময়ে মারা যায়। এছাড়া আরও দুইজন পলাতক রয়েছেন।

নাটোর জজ আদালতের পিপি অ্যাডভোকেট সিরাজুল ইসলাম সিরাজ জানান, ২০০৪ সালের ৩ ফেব্রুয়ারি সকালে নাটোরের সিংড়া উপজেলার বিয়াস গ্রামে কৃষক আব্দুল কাদেরকে বাড়ী থেকে ডেকে নিয়ে যায় সর্বহারা পার্টির কয়েকজন সদস্য। পরে তারা কাদেরকে পিঠমোরা করে বেঁধে পিটিয়ে, কুপিয়ে ও গুলি করে হত্যা করে পালিয়ে যায়। এ ঘটনায় নিহতের স্ত্রী জয়নব বিবি বাদী হয়ে ৪জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরো ৪/৫ জনকে আসামি করে সিংড়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পরে পুলিশ মামলাটির তদন্ত করে ৯ জনের নামে আদালতে চার্জশিট দাখিল করে। দীর্ঘদিন মামলার স্বাক্ষ্য প্রমাণ গ্রহণ শেষে রবিবার দুপুরে আদালতের বিচারক ৫জনের ফাঁসি ও দুইজনের যাবজ্জীবন দেন।

ফাঁসির দণ্ডপ্রাপ্তরা হলেন, সিংড়ার বিয়াস গ্রামের মোজাহার আলী ফকিরের ছেলে হাফিজুর রহমান ওরফে হাফিন, খলিলুর রহমানের ছেলে মোঃ বুলু, খবির উদ্দিনের ছেলে খলিলুর রহমান ওরফে খলিল, মৃত রহেদ আলীর ছেলে মজিবর রহমান ওরফে মজি এবং গুরুদাসপুরের যোগেন্দ্র নগর বিল হরিবাড়ির মৃত আবুল মোল্লার ছেলে মনির হোসেন।

যাবজ্জীবন সাজা প্রাপ্তরা হলেন, গুরুদাসপুর উপজেলার হরদমা গ্রামেন কয়েন উদ্দিনের ছেলে আব্দুল হাকিম, নজরুল ইসলাম ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply