আইরিশদের বিরুদ্ধে সিরিজ জয় বিশ্বকাপে টাইগারদের আত্মবিশ্বাসী করবে: শান্ত

|

বিমানবন্দরে গণমাধ্যমের সাথে মত বিনিময়কালে শান্ত।

আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজ জয় বিশ্বকাপে বাংলাদেশকে আত্মবিশ্বাসী করবে। তাই তো, এ পারফরমেন্স ধরে রাখাকেই চ্যালেঞ্জ মনে করছে দল। ইংল্যান্ড থেকে ফিরে এমন আত্মবিশ্বাসের কথাই জানালেন নাজমুল হোসেন শান্ত। ইংলিশ কন্ডিশনে যেভাবে দর্শকরা টাইগারদের সমর্থন করেছেন তাতেও মুগ্ধ এ সিরিজ সেরা ক্রিকেটার।

দেশে ফিরে সবার আগে ফ্রেমবন্দী হন টাইগারদের কোচ চান্দিকা হাথুরুসিংহে। এরপরই প্রধান নির্বাচক মিনহাজুল নান্নু। মঙ্গলবার (১৬ মে) বিকেল ৫টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের ঘন্টাখানেক বাদে একে একে বের হলেন রনি-শান্ত-তৌহিদরা।

সময়ের সাথে যেমন বদলেছে টাইগারদের পারফরমেন্স,তেমনি বদলেছেন নাজমুল শান্ত।

শান্ত’র কাছে প্রশ্ন ছিল- আয়ারল্যান্ড সিরিজ কেমন হয়েছে?

উত্তরে বাংলাদেশি ব্যাটার নাজমুল হোসেন শান্ত বলেন, আলহামদুলিল্লাহ। আমরা টিম হিসেবে ভালো ক্রিকেট খেলেছি। এ সিরিজে দলের সবাই টিমে কনট্রিবিউট করার চেষ্টা করেছে। এবার আমাদের খুবই অভিজ্ঞতা হয়েছে। এমন ফর্ম ধরে রাখতে পারলে সামনে আমরা আরও ভাল কিছু করতে পারবো ইনশাআল্লাহ।

শান্ত’র কাছে স্বিতীয় প্রশ্ন ছিলো- এমন জয় বিশ্বকাপে কতোটা কার্যকর হবে?

শান্ত বলেন, আমাদের ওয়ার্ল্ডকাপের জন্য দুটা ম্যাচই খুবই গুরুত্বপূর্ণ ছিল। কারণ, ওয়ার্ল্ডকাপে আরও ভালো কোনো টিমের বিপক্ষেও এরকম পরিস্থিতি তৈরি হতেই পারে। কীভাবে ডিফেন্ড করতে হয় ও কীভাবে চেস করতে হয় এই দুই অভিজ্ঞতাই এবার হয়েছে আমাদের। এই ব্যাপারগুলো মনে রেখে খেলতে পারলে সামনে এটা আমাদের দলের জন্যই ভাল হবে।

শুধু ব্যাটে- বলে সেরা না। মাঠে নাজমুল শান্তর উপস্থিতি ছিলো চোখে পরার মত। দল পরিচালনায় ভবিষ্যত নেতাকেই যেন দেখেছে ক্রিকেট বিশ্ব

এ প্রসঙ্গে নাজমুল হোসেন শান্ত বলেন, দেখেন আমরা যখন বোলিং বা ফিল্ডিং করি তখন সবাই চেষ্টা করি দলের জন্য ভাল কিছু করার। নতুন কোনো আইডিয়া থাকলে সেটা বোলার বা ক্যাপ্টেনকে দেই। আমার বলিং যে খুব ভাল হয়েছে তা বলবো না। মাত্র তিন ওভার বোলিং করেছি। ক্যাপ্টেন যদি বোলিং করতে বলেন তাহলে চেষ্টা করবো ভালো বোলিং করার। একদিন তিন ওভার বলিং করে অনেক কিছু করে ফেলেছি এমনটা ভাবার কিছু নেই। এটা নিয়ে খুব বেশি মাতামাতিরও কিছু নেই। দেশের বাইরে যেভাবে দর্শকরা সাপোর্ট দিয়েছেন এই ব্যাপারটা খুব ভাল লেগেছে। আশা করবো, দর্শকরা সবসময় এভাবে সাপোর্ট দিয়ে যাবেন।

দলের সাথে এদিন ফেরেননি সাকিব- তামিম- মুশফিক- তাইজুল-লিটনসহ ৫ ক্রিকেটার। যদিও আফগানিস্তান সিরিজের আপাতত ক্রিকেট থেকে কিছুদিন ছুটিতেই থাকবেন মিরাজ-হাসানরা।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply