সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ আবারও উত্তপ্ত, বার কার্যালয় দখলকে কেন্দ্র করে হট্টগোল-হাতাহাতি

|

আবারও উত্তপ্ত সুপ্রিমকোর্ট প্রাঙ্গণ। আইনজীবী সমিতির নির্বাচনের পর বার কার্যালয় দখলকে কেন্দ্র করে মুখোমুখি অবস্থানে আওয়ামী ও বিএনপিপন্থী আইনজীবীরা। মঙ্গলবার (১৬ মে) মিছিল ও স্লোগানে রণক্ষেত্রে রূপ নেয় আদালত এলাকা।

দুই পক্ষের হট্টগোল ও হাতাহাতির এক পর্যায়ে ভাঙচুর করা হয় সমিতির সম্পাদকের কক্ষ। তবে এ ঘটনায় একে অপরের ওপর দায় চাপিয়েছে দুই পক্ষের আইনজীবীরা।

আওয়ামীপন্থী আইনজীবী আব্দুন নুর দুলাল বলেন, আমার রুমের প্রত্যেকটি গ্লাসে তারে আঘাত করেছে। সামনের গ্লাসটি তারা ভাঙচুর করেছে। আমাদের সভাপতিসহ প্রত্যেকের রুমের দরজায় তারা আঘাত করেছে। এভাবে তারা এখানে নৈরাজ্যকর পরিস্থিতি সৃষ্টির চেষ্টা করছে।

অন্যদিকে, বিএনপিপন্থী আইনজীবী মাহবুব উদ্দিন খোকন বলেন, সুপ্রিম কোর্ট বার অ্যাসোশিয়েনের অফিস এরা আজ, গতকাল ও গত পরশু ভাঙচুর করেছে। কর্মচারীদের মারধর করেছে।


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।

মূলত, আইনজীবী সমিতির নির্বাচনকে কেন্দ্র করে কয়েকমাস ধরে পাল্টাপাল্টি কর্মসূচি পালন করছে আওয়ামী ও বিএনপিপন্থী আইনজীবীরা। কয়েকদিন পরপরই মিছিল শোডাউন করে আসছিল দু’পক্ষ।

আজ মঙ্গলবার দুপুরে সুপ্রিমকোর্টের বার ভবন থেকে মিছিল বের করে বিএনপিপন্থী আইনজীবীরা। এ সময় আওয়ামীপন্থী আইনজীবীরাও পাল্টা মিছিল শুরু করে। মুখোমুখি অবস্থানে গেলে দেখা দেয় হট্টগোল। ভাঙচুর করা হয় সম্পাদকের কক্ষের দরজা-জানালা। হট্টগোলে আহত হন কয়েকজন আইনজীবীও। পরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হলে পরিস্থিতি স্বাভাবিক হয়।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply