২৭ বহিরাগতকে আটক করে পুলিশে দিল রাবি প্রশাসন

|

ফাইল ছবি

রাজশাহী ব্যুরো:

স্কুল-কলেজ চলাকালীন সময়ে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের পোশাক পরে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ক্যাম্পাসে আড্ডা দেয়া, মাদকসেবন ও বিভিন্ন অসামাজিক কাজে সম্পৃক্ত হওয়ার অভিযোগে ২৭ বহিরাগতকে আটক করা হয়েছে।

সোমবার (১৫ মে) দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির এক অভিযানে তাদের আটক করা হয়। প্রক্টর দফতরে তাদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে নগরীর মতিহার থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সূত্রে জানা গেছে, সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের বধ্যভূমি ও ইবলিশ চত্বরসহ ক্যাম্পাসের বিভিন্ন জায়গা থেকে ২৭ জন বহিরাগতকে আটক করা হয়। তারা সবাই নগরীর বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থী।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক বলেন, ইতোপূর্বে ক্যাম্পাসে সকল শিক্ষার্থীকে আইডি কার্ড সঙ্গে নিয়ে চলাচলের জন্য মাইকিং করা হয়েছে এবং এ বিষয়ে বিজ্ঞপ্তিও দেয়া হয়েছে। আইডি কার্ড ব্যতীত ক্যাম্পাসে কেউ যাতে চলাফেরা না করে সে বিষয়ে নির্দেশনা দেয়া হয়েছে। তারই ধারাবাহিকতায় আজকের অভিযান পরিচালনার সময়ে বিশ্ববিদ্যালয়ের বধ্যভূমিসহ বিভিন্ন জায়গায় স্কুল-কলেজ চলাকালীন সময়ে স্কুলের ড্রেস পরে এসে বসে আড্ডা দিতে এবং সময় কাটাতে দেখা যায়। এছাড়াও মাদক ও অসামাজিক কিছু বিষয়ও ছিল। তাই তাদের প্রক্টর দফতরে ধরে নিয়ে এসে আমরা পুলিশের কাছে সোপর্দ করি।

জানতে চাইলে মতিহার থানার ওসি মো. রুহুল আমিন বলেন, ইতোমধ্যে আটককৃতদের তাদের অভিভাবকের নিকট হস্তান্তর করা হয়েছে। পরবর্তীতে যাতে তারা এলোমেলোভাবে ঘোরাফেরা না করে, হস্তান্তর করার সময়ে এ বিষয়ে প্রয়োজনীয় দিকনির্দেশনা দেয়া হয়েছে বলে জানান তিনি।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply