দুবাইয়ে এশিয়া কাপ খেলবে না টাইগাররা: জালাল ইউনুস

|

আফগানিস্তানের সাথে হোম সিরিজ হবে দুই ভাগে। টেস্ট খেলে ঈদের ছুটির সময় ভারত সফরে যাবে আফগানরা। এরপর আবারও হবে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ। এদিকে, বিশ্বকাপের সেরা প্রস্তুতি নিতে এশিয়া কাপের আগে ভারতে দুই সপ্তাহের ক‍্যাম্প করার সিদ্ধান্ত বাতিল করেছে বিসিবি, নিশ্চিত করেছেন ক্রিকেট অপারেশন্স চেয়ারম‍্যান জালাল ইউনুস। সেই সাথে এশিয়া কাপ দুবাইতে খেলতে না চাওয়ার ইচ্ছের কথাও জানিয়েছেন এই বোর্ড পরিচালক।

এ প্রসঙ্গে বিসিবি’র ক্রিকেট অপারেশন্স চেয়ারম‍্যান জালাল ইউনুস বলেন, প্রথমে একটা টেস্ট ম্যাচ হবে। টেস্টের পর যে ঈদের সময় তখন তারা ভারতে চলে যাবে। ভারতে ওরা আরেকটা সিরিজ খেলে আবার এখানে ব্যাক করে টি-টোয়েন্টি ও ওডিআই সিরিজ খেলবে।

আফগানিস্তান সিরিজের পর আর এশিয়া কাপের আগে ফাঁকা স্লটে বিশ্বকাপের সেরা প্রস্তুতি নিতে ভারতে দুই সপ্তাহের ক‍্যাম্প করার কথা ছিলো বাংলাদেশ দলের। কিন্তু, ভেন‍্যু জটিলতায় সে সিদ্ধান্ত বাতিল করতে হয়েছে বিসিবিকে। তবে ক‍্যাম্প হবে নির্ধারিত সময়েই, তবে দেশের মাটিতে। কেবল স্কিল নয় ফিটনেস নিয়েও বিশেষ কাজ করা করবে ম‍্যানেজমেন্ট।

এ প্রসঙ্গে জালাল ইউনুস বলেন, কোনো অনিশ্চয়তায় না থেকে আমরা দেশেই ক্যাম্পটা করবো। কোথায় করবো সেটা এখনও ঠিক করিনি।

এদিকে, এশিয়া কাপের ভেন‍্যু নিয়ে এখনও কাটেনি জটিলতা। পাকিস্তানের বিকল্প হিসেবে কখনও দুবাই, কখনও ওমান আবার কখনও শোনা যাচ্ছে। শ্রীলঙ্কা ও বাংলাদেশর কথা। তবে নিজেদের অবস্থানটা এরই মধ‍্যে এশিয়ান ক্রিকেট কাউন্সিলকে জানিয়ে দিয়েছে বিসিবি। জালাল ইউনুস বলেন, দুবাইতে অনেক গরম এজন্য সেখানে ৫০ ওভারের ম্যাচ আমরা খেলতে চাই না। কোনো ভেন্যুর ব্যাপারেই আমরা আর কোনো কথা বলিনি। সামনে বিশ্বকাপ আছে, এজন্য আমরা চাই না যে দুবাইয়ের গরমে খেলে খেলোয়াড়দের ইনজুরি হোক।

প্রসঙ্গত, বাংলাদেশ দল এখন ২০২৩ বিশ্বকাপকে সামনে রেখে পরিকল্পনা করছে। কিন্ত আসরের আর মাত্র কয়েক মাস বাকি থাকলেও এখনও খেলার সূচী প্রকাশ করেনি আয়োজক দেশ ভারত। আর তাতেই যতো বিপত্তিতে বাংলাদেশ। ভেন‍্যু চূড়ান্ত না হওয়ায় প্রস্তুতি নিতে বেগ পোহাতে হচ্ছে টাইগারদের।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply