মুন্সিগঞ্জে রাস্তা নিয়ে গ্রামবাসীদের সংঘর্ষে আহত ১০, পুলিশ মোতায়েন

|

সংঘর্ষের পর ঘটনাস্থলে পুলিশের উপস্থিতি।

মুন্সিগঞ্জ প্রতিনিধি:

মুন্সিগঞ্জের সিরাজদিখান উপজেলায় রাস্তা নির্মাণকে কেন্দ্র করে এলাকাবাসীদের দুই গ্রুপের মধ্যে ব্যাপক সংর্ঘষের ঘটনা ঘটেছে। এতে নারীসহ আহত হয়েছেন অন্তত ১০ জন। পরিস্থিতি নিয়ন্ত্রণে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

বুধবার (১০ মে) বিকেল সাড়ে ৪টার দিকে উপজেলার কাকালদি এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে  আহতদের সিরাজিদিখান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও স্থানীয় ভাবে চিকিৎসা দেয়া হয়েছে।

স্থানীয় ও প্রত্যক্ষদশী সূত্রে জানা গেছে, সম্প্রতি পূর্ব কাকালদি এলাকায় ইউনিয়ন পরিষদের সহযোগিতায় স্থানীয়দের উদ্যোগে মাটির রাস্তা নির্মার্ণের কাজ শুরু হয়। রাস্তার মাটি ভরাট ও জমির সীমানা নিয়ে গ্রামের সিরাজ ও আলামিন গ্রুপের মধ্যে বিরোধ চলছিলো।

মঙ্গলবার (৯ মে) বিকেলে থেকে রাতে কয়েক দফা বিরোধে জড়ায় দুইপক্ষ। বুধবার বিকেলে পূর্ববিরোধকে কেন্দ্র করে সিরাজের নেতৃত্বে মিঠু, বিল্লালসহ কয়েকজন দেশি অস্ত্র ও লাঠিসোঠা নিয়ে আল আমিন গ্রুপের ওপর হামলা চালায়। এ সময় আলামিন পক্ষের লোকজনও লাঠিসোঠা নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে এলাকাজুড়ে ছড়িয়ে পড়ে উত্তেজনা। প্রায় আধা ঘণ্টাব্যাপী এ সংঘর্ষে আল আমিন গ্রুপের ৬ জন শাওন (২৬), আলামিন (৩৭), জাহিদ (৩০), শুভ (১৮), সুমাইয়া (২৪), মনিকা (২৩) হন। এছাড়াও আহত হন সিরাজ গ্রুপের সৈকত, সিরাজ, সীমা বেগম, মামুন।

খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ গিয়ে পরিস্থিতির নিয়ন্ত্রণ নেয় । এ সময় পুলিশ আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য হাসতাপালে পাঠায়। এদিকে সংঘর্ষের থমথমে পরিস্তিতি বিরাজ করছে এলাকায়। মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ।

তবে এ বিষয়ে কোনো পক্ষের বক্তব্য পাওয়া যায়নি।

এ প্রসঙ্গে মুন্সিগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার মো. তোফায়েল হোসেন সরকার বলেন, নতুন রাস্তা নির্মাণ ও মাটি নিয়ে তুচ্ছ ঘটনার জেরে রেশারেশি চলছিলো। এর জেরেই মারামারির ঘটনা ঘটে। খবর পেয়ে তাৎক্ষণিক সিরাজদিখান থানার ফোর্স পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করা হয়। আহতদের উদ্ধার করে হাসপাতালে নেয়া হয়েছে। কার কতোখানি দোষ তা তদন্তের পর নির্ধারণ করা হবে ও মামলা দায়ের হবে।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply