ডি ব্রুইনার গোল বাতিল হওয়া উচিত ছিল: আনচেলত্তি

|

ছবি: সংগৃহীত

উয়েফা চ্যাম্পিয়নস লিগে সেমিফাইনালের ১ম লেগের ম্যাচে বল দখল কিংবা সুযোগ তৈরি, দুটো ক্ষেত্রেই রিয়াল মাদ্রিদের মাঠে আধিপত্য দেখিয়েছে ম্যানচেস্টার সিটি। কিন্তু ডিফেন্স সামলে এক কাউন্টার অ্যাটাকে প্রথমার্ধেই লিড নেয় লস ব্লাঙ্কোরা। শেষ পর্যন্ত কেভিন ডি ব্রুইনার চোখ ধাঁধানো গোলে সমতা নিয়ে মাঠ ছাড়ে ইংলিশ প্রিমিয়ার লিগ ক্লাব। ডি ব্রুইনার করা গোলটি নিয়ে আপত্তি আছে রিয়ালের কোচ কার্লো আনচেলত্তির। ম্যাচ শেষে তিনি বলেন, ম্যানচেস্টার সিটির সমতায় ফেরা গোলটি বৈধ নয়।

ঘরের মাঠে ম্যাচের ৩৬তম মিনিটে এগিয়ে যায় রিয়াল মাদ্রিদ। ফরাসি মিডফিল্ডার এদুয়ার্দো কামাভিঙ্গার অ্যাসিস্টে গোলটি করেন ব্রাজিলিয়ান উইঙ্গার ভিনিসিয়াস জুনিয়র। ৬৭তম মিনিটে সমতা টানে ম্যানচেস্টার সিটি। জার্মান মিডফিল্ডার ইলকাই গুন্দোগানের পাসে গোলটি করেন বেলজিয়ান তারকা কেভিন ডি ব্রুইনা। ম্যাচশেষে এই গোল নিয়েই নিজের আপত্তির কথা জানান রিয়াল কোচ কার্লো আনচেলত্তি।

ছবি: সংগৃহীত

ম্যাচ শেষে বিভিন্ন বিশেষজ্ঞ ও সংবাদমাধ্যমের বিশ্লেষণেও প্রশ্ন ওঠে গোলটি নিয়ে। বাইন স্পোর্টসের থ্রি ডি প্রযুক্তিতে দেখা গেছে, গোলের বিল্ড-আপে সামান্য বাইরে থেকে বলটি ভেতরে এনেছিলেন সিটির বের্নার্দো সিলভা। আর্সেনালের কিংবদন্তি কোচ ও বর্তমানে ফিফার চিফ অফ গ্লোবাল ফুটবল ডেভেলপমেন্ট আর্সেন ভেঙ্গারের মতে, ভিএআর হস্তক্ষেপ করার প্রয়োজন ছিল এখানে।

ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে আনচেলত্তি বলেন, দেখে মনে হয়েছে, বল বাইরে চলে গিয়েছিল। বাইন স্পোর্টসের প্রযুক্তিতে দেখা গেছে যে, বল পরিষ্কার বাইরে ছিল। খুবই অদ্ভুত ব্যাপার যে তিনি (রেফারি) এটি দেখেননি। এটির আগে একটি কর্নারও হয়েছিল, যা দেননি রেফারি। তিনি খুব একটা মনোযোগী ছিলেন না। আমাকে হলুদ কার্ড দেখান তিনি। আমি তো খেলছিলাম না! তখন তাকে বলেছি, আমাকে না দেখিয়ে মাঠের ভেতরে এটার প্রয়োগ করুন।

আনচেলত্তি আরও বলেন, বলটি অবশ্যই আউট ছিল। এটা স্রেফ আমি বলছি না, প্রযুক্তিই বলছে। এটি আমাকে বিস্মিত করেছে। এই ধরনের ছোট ছোট ব্যাপারগুলি বড় পার্থক্য গড়ে দেয়। রেফারি মনোযোগসহকারে দায়িত্ব পালন করেননি। মাঠের বাইরে আমাকে নয়, মাঠের ভেতরে ফুটবলারদের আরও বেশি কার্ড দেখানো প্রয়োজন ছিল। আমরা প্রতিদ্বন্দ্বিতা গড়েছি, লড়াই করেছি এবং জয় আমাদের প্রাপ্য ছিল। তবে ম্যাচটি ভালো ছিল এবং ভালো অনুভূতি নিয়েই আমরা দ্বিতীয় লেগের লড়াইয়ে যাবো।

সেমিফাইলের দ্বিতীয় লেগের ম্যাচ আগামী বুধবার (১৭ মে) ম্যানসিটির মাঠ ইতিহাদ স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply