বরেণ্য সাংবাদিক গোলাম সারওয়ারকে শেষ শ্রদ্ধা

|

জাতীয় প্রেসক্লাবে গোলাম সারওয়ারকে শেষ শ্রদ্ধা জানানো হয়।

বরেণ্য সাংবাদিক গোলাম সারওয়ারকে শ্রদ্ধা নিবেদন করেছেন সর্বস্তরের মানুষ। জাতীয় প্রেসক্লাবে জোহরের নামাজের পর সম্পন্ন হয় তার চতুর্থ জানাজা। বৃহস্পতিবার দুপুর সোয়া ১টার দিকে মরদেহ প্রেসক্লাবে নিয়ে যাওয়া হলে তার পাঁচ দশকের এই আড্ডাস্থলে সহকর্মীরা তাকে শেষ বিদায় জানান।

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদনের পর গোলাম সারওয়ারকে ঢাকা জেলা প্রশাসনের পক্ষ থেকে গার্ড অব অনার দেওয়া হয়। এরপর সম্পাদক পরিষদের পক্ষ থেকে সংগঠনটির প্রতিষ্ঠাতা সভাপতি গোলাম সারওয়ারের প্রতি শেষ শ্রদ্ধা নিবেদন করা হয়। পরে বিএনপির পক্ষে একটি প্রতিনিধিদলও গোলাম সারওয়ারের প্রতি শ্রদ্ধা নিবেদন করে। এরপর একে একে গোলাম সারওয়ারের দীর্ঘদিনের সহকর্মীরা তার প্রতি শেষ শ্রদ্ধা নিবেদন করেন।

এর আগে, কেন্দ্রীয় শহীদ মিনারে বরেণ্য সাংবাদিক ও দৈনিক সমকালের সম্পাদক গোলাম সারওয়ারের প্রতি শেষ শ্রদ্ধা জানান সর্বস্তরের মানুষ। বৃহস্পতিবার সকাল পৌনে ১১টার দিকে লাশবাহী অ্যাম্বুলেন্সে করে তার মরদেহ শহীদ মিনারে নেয়া হয়।

সকাল সাড়ে ১১টা পর্যন্ত জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর, র‌্যাব মহাপরিচক বেনজির আহমেদসহ, খুশি কবিরসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ সম্পাদক গোলাম সারওয়ারের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টার দিকে গোলাম সারওয়ারকে শেষবারের মতো তার কর্মস্থল তেজগাঁওয়ে সমকাল কার্যালয়ে নেওয়া হয়। সেখানে শ্রদ্ধা জানান সহকর্মীরা। আবেগ আপ্লুত হয়ে পড়েন অনেকে। সকাল সোয়া ৯টার দিকে সমকাল কার্যালয়-সংলগ্ন বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের ওসমানী হল মাঠে গোলাম সারওয়ারের তৃতীয় জানাজা অনুষ্ঠিত হয়।

এর আগে বুধবার বরিশালে নিজ গ্রাম বানারিপাড়া আর রাজধানীর উত্তরায় দু’দফা জানাজা হয়। আসরের নামাজের পর মিরপুরের শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে শেষ শয্যায় শায়িত হবেন তিনি।

গত ২৯ জুলাই অসুস্থ হয়ে রাজধানীর একটি হাসপাতালে ভর্তি হন ৭৫ বছর বয়সী সম্পাদক গোলাম সারওয়ার। অবস্থার অবনতি ঘটলে গত ৩ আগস্ট সিঙ্গাপুর নেওয়া হয় তাকে। গত ১৩ আগস্ট সোমবার বাংলাদেশ সময় রাত ৯টা ২৫ মিনিটে সিঙ্গাপুরের জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক গোলাম সারওয়ার।

যমুনা অনলাইন: টিএফ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply