৩৩ বছর পর শিরোপা জিতলো নাপোলি

|

৩৩ বছর পর সেরি আ চ্যাম্পিয়ন হলো নাপোলি। উদিনেসের বিপক্ষে ১-১ গোলের ড্রয়ের মধ্য দিয়ে শিরোপা নিশ্চিত হয় দলটির। ৩৩ ম্যাচে ৮০ পয়েন্ট নিয়ে পাঁচ ম্যাচ হাতে রেখে শিরোপা নিশ্চিত করলো লুসিয়ানো স্পাল্লেত্তির দল। সবশেষ ১৯৮৯-৯০ মৌসুমে ম্যারাডোনার হাত ধরে লিগ শিরোপা জিতেছিলো নাপোলি। খবর মিররের।

৩৩ বছরের আক্ষেপ, অবশেষে দীর্ঘ প্রতীক্ষার অবসান হলো উৎসবে। নাপোলির ম্যারাডোনা স্টেডিয়ামে শিরোপা জয়ের এমন আনন্দে উপর থেকে যেন শরীক হয়েছিলেন স্বয়ং ফুটবল ঈশ্বর ম্যারাডোনা। এই কিংবদন্তির মৃত্যুর পর আরেক আনন্দের উপলক্ষ; তারই সাবেক ক্লাব নাপোলির ঘরে গেলো সেরি আ’র শিরোপা।

আগের ম্যাচেই উৎসবের প্রস্তুতি সেরে রেখেছিলো ক্লাবটির ফুটবল সমর্থমকেরা। ম্যাচ ড্র হওয়ায় সেদিন আর উৎসব করা হয়নি। তবে এদিন ড্র হলেও নিশ্চিত হয়ে যায় শিরোপা। তাইতো আর প্রতিপক্ষের মাঠে খেলা হলেও ম্যারাডোনা স্টেডিয়ামের জায়ান্ট স্ক্রিনে খেলা দেখতে মাঠে হাজির ছিল ৫০ হাজার সমর্থক।

শুরুটা অবশ্য নাপোলির সমর্থকদের জন্য ছিল শঙ্কা জাগানিয়া। ১৩ মিনিটের সময় গোল হজম করে বসে তারা। আরমান্দো স্টেডিয়ামে নেমে আসে নিরবতা।

ম্যাচের ৫২ মিনিটে ম্যাচে ফেরে নাপোলি। ওশিমেনের গোলে আনন্দে ভালো নাপোলির সমর্থরা।

শেষ পর্যন্ত ১-১ সমতায় ম্যাচ শেষ হয়। ৩৩ ম্যাচে ৮০ পয়েন্ট নিয়ে পাঁচ ম্যাচ হাতে রেখে শিরোপা নিশ্চিত করল লুসিয়ানো স্পাল্লেত্তির দল।

শেষ হয় ৩৩ বছরের অপেক্ষার অবসান। শেষ হয় ম্যারাডোনার রেখে যাওয়া শিরোপা পুনরুদ্ধারের অপেক্ষা। চলে বাধভাঙ্গা উল্লাস। আতশবাজি, ফায়ারওয়ার্ক আর পতাকা উড়িয়ে রাস্তায় রাস্তায় আনন্দে মাতে নাপোলির সমর্থকরা।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply