অ্যাপেই মিলবে ঘরোয়া খাবার

খাবারদাবার

অ্যাপে অর্ডার দিলেই মিলবে ‘হোম মেড’ খাবার

By Toaha Faroque

August 15, 2018

অনেকেই আছেন, ঘরের বাইরে খাবার নিয়ে দুঃশ্চিন্তায় থাকেন। না চাওয়া সত্ত্বেও উপায় না দেখে মাঝে মধ্যে খেয়েও ফেলেন। তাদের জন্য সুখবর। এখন থেকে অ্যাপে অর্ডার দিলেই পাওয়া যাবে ‘হোম মেড’ খাবার! খাবার নিয়ে দোরগোড়ায় হাজির হবে ফুডপিয়ন।

ফুডপিয়ন এমন একটি অনলাইন ফুড মার্কেটপ্লেস যেখানে অ্যাপে অর্ডার করলেই মিলবে ‘হোম মেড খাবার’। অ্যাপটিতে ঢুকে মেনু থেকে ছবি, মূল্য, ন্যূনতম অর্ডার নম্বর, রান্নার সময় দেখে খাবার ফরমাশ করলে তা ঘরে বসেই পাওয়া যাবে। খাবার অনুযায়ী তা পেতে দুই থেকে ছয় ঘণ্টা পর্যন্ত সময় লাগতে পারে। রাজধানীর বেশিরভাগ এলাকায় এ সেবা দিচ্ছে ফুডপিয়ন। তাদের অ্যাপে ১ হাজার ৫০০ রকমের খাবার পাওয়া যায়।

২০১৭-এ যাত্রা শুরু করে ফুডপিয়ন নামের এই প্রতিষ্ঠান। অ্যাপ প্রকাশের আগ পর্যন্ত গ্রাহকেরা ফুডপিয়নের ওয়েবসাইটে অর্ডার করলে প্রতিষ্ঠানটি খাবার সরবরাহ করত। এখন থেকে ওয়েবসাইটের পাশাপাশি অ্যাপেও এই সুবিধা পাওয়া যাচ্ছে। প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মাহদী হাসান জানান, গ্রাহকদের চাহিদার কথা মাথায় রেখে ফুডপিয়নের অ্যান্ড্রয়েড অ্যাপ চালু করা হয়েছে।

মূলত রাজধানীর বিভিন্ন নারী উদ্যোক্তার তৈরি করা ‘হোম মেড’ খাবার গ্রাহকের কাছে সরবরাহ করে ফুডপিয়ন। বর্তমানে শতাধিক নারী উদ্যোক্তা ফুডপিয়নের সঙ্গে যুক্ত আছেন, যাদের বাড়ির রান্নাঘরে তৈরি করা খাবার প্রতিষ্ঠানটি সরবরাহ করে থাকে। কোনো নারী উদ্যোক্তা আগ্রহী হলে ফুডপিয়নের সঙ্গে যুক্ত হতে পারবেন। ফুডপিয়ন অ্যাপ নামানোর ঠিকানা: foodpeon.com/app।

যমুনা অনলাইন: এটি