বয়কট মনে করেন, এমন হার প্রাপ্য ছিল ভারতের

|

ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে রীতিমত নাকানি চুবানি খাচ্ছে ভারত। প্রথম দুই টেস্টেই অসহায় আত্মসমর্পণ করেছে ভিরাট কোহলির দল। লর্ডসে তো প্রথমবারের মতো ইনিংস পরাজয়ের স্বাদ পেলো তারা। সাবেক ইংলিশ ক্রিকেটার জিওফ্রে বয়কটের মনে করেন, এমন হার প্রাপ্যই ছিল কোহলির দলের।

সোজাসাপ্টা কথা বলার জন্য সুখ্যাতি-কুখ্যাতি দুই’ই আছে বয়কটের। লর্ডসে ভারতীয় ব্যাটসম্যানদের বাজে পারফরম্যান্সের পর ব্রিটিশ সংবাদমাধ্যম ‘টেলিগ্রাফ’-এ লেখা এক কলামে সাবেক ইংলিশ ক্রিকেটারের কথা, এমন বাজে ব্যাটিংয়ের পর ভারতের এই বিপর্যয়ই প্রাপ্য।

ভারতের বিশ্বসেরা ব্যাটিং লাইনআপকে রীতিমতো তুলোধুনো করে বয়কট লিখেছেন, দায়িত্বজ্ঞানহীন খেলেছেন ভারতীয়রা। তাদের আত্মতুষ্টি তাদের ডুবিয়েছে। তারা ভেবেছিল, যেভাবে ব্যাট করে সেভাবে করতে পারলেই সব ঠিক থাকবে। ক্রিকেট নিয়ে আপনি পরিকল্পনা এবং পরিশ্রম না করলে খেলাটা আপনাকে পেছনে ঠেলে দেবেই। আর তাই ভারতের এমন বিপর্যয় প্রাপ্য ছিল।

শুধু মানসিকতার সমালোচনায় করেই থেমে থাকেননি বয়কট। ভারতের ব্যাটসম্যানদের টেকনিকেরও সমালোচনা করেছেন। বিশেষ করে, অ্যান্ডারসন-ব্রডদের আউট সুইঙ্গারের যে যেভাবে মোকাবিলা করার চেষ্টা করেছেন ভারতীয় ব্যাটসম্যানরা সেটিকে নির্বুদ্ধিতা বলে উল্লেখ করেছেন বয়কট।

যমুনা অনলাইন: টিএফ









Leave a reply