গোলাম সারওয়ারের মরদেহ দেশে

|

সমকাল সম্পাদক গোলাম সারওয়ারের মরদেহ সিঙ্গাপুর থেকে ঢাকায় আনা হয়েছে। মঙ্গলবার রাত ১০টা ৫০ মিনিটে দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তার সহকর্মীরা মরদেহ গ্রহণ করেন। বুধবার তাকে নেয়া হবে গ্রামের বাড়ি বরিশালের বানারীপাড়ায়। বৃহস্পতিবার সকাল ১১টায় সর্ব সাধারণের শ্রদ্ধার জন্য মরদেহ নেয়া হবে কেন্দ্রীয় শহীদ মিনারে। এরপর মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে তাকে দাফন করা হবে।

নিউমোনিয়া ও ফুসফুসের সংক্রমণ ঘটার পর গত ২৯ জুলাই রাজধানীর একটি হাসপাতালে ভর্তি হন সম্পাদক পরিষদের সভাপতি গোলাম সারওয়ার। অবস্থার অবনতি হলে প্রবীণ এই সাংবাদিককে গত ৩ আগস্ট নেওয়া হয় সিঙ্গাপুরে। সেখানে সোমবার রাতে তিনি মারা যান। সিঙ্গাপুর থেকে গোলাম সারওয়ারের মরদেহের সঙ্গে একই বিমানে দেশে ফেরেন স্ত্রী সালেহা সারওয়ার, কন্যা সুষমা নাইম রত্না, জামাতা মিয়া নাইম হাবিব, পুত্র গোলাম শাহরিয়ার রঞ্জন ও গোলাম সাব্বির অঞ্জন। মরদেহ বাসায় পৌঁছানোর হৃদয় বিদারক দৃশ্যের অবতারণা হয়।

বাসভবন থেকে সমকাল সম্পাদকের মরদেহ নেওয়া হয় বারডেমের হিমঘরে। সেখান থেকে বুধবার দুপুর দেড়টায় হেলিকপ্টারে করে তার মরদেহ নেওয়া হবে বরিশালের বানারীপাড়ায়।

যমুনা অনলাইন: টিএফ









Leave a reply